ঢাকা, বৃহস্পতিবার, ৮ আষাঢ় ১৪২৫, ২১ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

প্রবল বৃষ্টিপাতে বিপর্যস্ত মুম্বাই

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৬-০৯ ৩:১৭:৪১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১১ ৯:৫১:১৯ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : প্রবল বৃষ্টিপাতে বিপর্যস্ত হয়ে পড়েছে ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ের জীবনযাত্রা।

ভারী বৃষ্টিপাতের কারণে শনিবার ২০ অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল এবং ১২ টি আন্তর্জাতিক ফ্লাইটের সূচি পরিবর্তন করতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। এছাড়া আরো দুটি আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করা হয়েছে।

এনডিটিভি অনলাইন জানিয়েছে, নগরীর নিম্মাঞ্চলগুলোতে জলাবদ্ধতা দেখা দিয়েছে।লোকাল ট্রেনগুলো ছাড়তে ১৫ থেকে ২০ মিনিট করে দেরি হচ্ছে।

কেন্দ্রীয় রেলওয়ের মুখপাত্র সুনিল উদাসি জানিয়েছেন, ট্রেন লাইনের ওপর দেয়াল ভেঙ্গে পড়েছে। দ্রুত সময়ের মধ্যে এগুলো অপসারণ করা হয়েছে। আর এই কারণে ট্রেনের সূচিতে পরিবর্তন হয়েছে।

ভারতের আবহাওয়া বিভাগ মুম্বাইয়ে ভারী বর্ষণের ব্যাপারে শুক্রবারই সতর্ক করেছিল। আগামীকাল পর্যন্ত ভারী বর্ষণ অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া বিভাগ।

বৃষ্টির কারণে পিচ্ছিল সড়কে গাড়ি চালাতে সতর্ক থাকতে বলেছে মুম্বাই পুলিশ। নিতান্ত প্রয়োজন না পড়লে গাড়ি নিয়ে বের না হওয়ার পরামর্শ দিয়েছে তারা।

মুম্বাইয়ের শহর কর্তৃপক্ষ ব্রিহনুমান মিউনিসিপাল কর্পোরেশন বিএমসি দুর্যোগ মোকাবেলায় সব ধরনের ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে। প্রয়োজন পড়লে আশ্রয়কেন্দ্র হিসেবে শহরের স্কুলগুলো যেন ব্যবহার করা যায় সেজন্য সেগুলো খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বিমএসির সব জ্যেষ্ঠ কর্মকর্তার সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৯ জুন ২০১৮/শাহেদ

Walton Laptop
 
   
Walton AC