ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বিকেলে ফিরছে নারী দল

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৬, ১১ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিকেলে ফিরছে নারী দল

ক্রীড়া প্রতিবেদক : এশিয়া কাপের শ্রেষ্ঠত্বের মুকুট পড়েছে সালমা খাতুন, জাহানারা আলমরা।

গতকাল কুয়ালালামপুরে অনুষ্ঠিত রুদ্ধশ্বাস ফাইনালে টানা ছয়বারের চ্যাম্পিয়ন ভারতকে ৩ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ১৯৯৭ সালে আইসিসি ট্রফি জেতার পর বাংলাদেশ কোনো বৈশ্বিক টুর্নামেন্টের ফাইনাল জিতেনি। রোববার মালয়েশিয়ায় সেই আক্ষেপ দূর করে বাংলাদেশের মেয়েরা।

নারী ক্রিকেট দল আজ বিকেলে ঢাকায় ফিরবে। বিকেল ৫টা ৫০ মিনিটে ইউএস বাংলার ফ্লাইটযোগ মালয়েশিয়া থেকে ঢাকায় পা রাখবে টাইগ্রেসরা। বিমানবন্দর থেকে সরাসরি হোটেল সোনারগাঁওয়ে চলে যাবেন ক্রিকেটাররা। সেখানে তাদের অভ্যর্থনা জানাবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

গতকাল শিরোপা জয়ের পর সালমা খাতুন বলেছেন,‘আমাদের দারুণ খুশি লাগছে। আমরা প্রথমবারের মতো এশিয়া কাপের শিরোপা জিতেছি। বলে বোঝাতে পারব না আজকের দিনটা আমাদের জন্য কত বড় পাওয়া ছিল।’ ‘আজকের ম্যাচ জিততে আমরা আত্মবিশ্বাসী ছিলাম। ফাইনাল ম্যাচ, আমাদের টার্গেট ছিল ভালো কিছু করব। আমাদের হারানোর কিছু ছিল না, ওদের হারানোর অনেক কিছু ছিল। আমাদের পাওয়ার অনেক কিছু ছিল, আমরা সেটা পেয়েছি’– যোগ করেন সালমা।

চতুর্থবারের মতো এশিয়া কাপে অংশ নিয়েছিল বাংলাদেশের মেয়েরা। চতুর্থ আসরেই বাজিমাত করল তারা। ছয় আসরের শিরোপা জিতে ভারত একপ্রকার নিজেদের করে নিয়েছিল এশিয়া কাপ। টাইগ্রেসরা সেই গেরো ছোটাল।

নারীরা যে সাফল্য এনে দিয়েছেন তাদের প্রাপ্য বড় অঙ্কের বোনাস। বোর্ডও তাদের পুরস্কৃত করার সিদ্ধান্ত নিয়েছে। বোর্ডের চতুর্থ পরিচালনা পর্ষদের সভা আজ। বোর্ড সভাতেই চ্যাম্পিয়নদের পুরস্কারের সিদ্ধান্ত নেবে বিসিবি।



রাইজিংবিডি/ঢাকা/১১ জুন ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়