ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রোমারিওর পাশে নেইমার

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪১, ১১ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোমারিওর পাশে নেইমার

গোল করার পর নেইমার

ক্রীড়া ডেস্ক : ব্রাজিলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় তৃতীয় স্থানে থাকা রোমারিওর পাশে বসেছেন নেইমার। আর এমন অর্জনকে দারুণ সম্মানের মনে করছেন পিএসজির এই তারকা ফরোয়ার্ড।

চোট কাটিয়ে তিন মাসের বেশি সময় পর প্রতিযোগিতামূলক ফুটবলে ফিরে দারুণ ফর্মে আছেন নেইমার। পিএসজির হয়ে ফ্রেঞ্চ লিগের ম্যাচে গত ফেব্রুয়ারিতে পায়ের পাতার মেটাটারসাল হাড় ভেঙে গিয়েছিল তার।

২৬ বছর বয়সি এই ফরোয়ার্ড গত ৪ জুন অ্যানফিল্ডে ক্রোয়েশিয়ার বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতিমূলক ম্যাচ দিয়ে মাঠে ফেরেন। ম্যাচেও একটি গোল করেছেন প্রাক্তন বার্সেলোনা ফরোয়ার্ড। ৬৩ মিনিটের এই গোলেই তিনি রোমারিওর ৫৫ গোলের রেকর্ড ছুঁয়েছেন।


নেইমার ৫৫ গোল করলেন ৮৫ ম্যাচে। দেশের হয়ে সর্বোচ্চ গোলের তালিকায় আর ওপরে আছেন শুধু রোনালদো ও পেলে। আর ৭ গোল করলেই তিনি ছুঁয়ে ফেলবেন প্রাক্তন বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার রোনালদোকে (৬২)। পেলের (৭৭) থেকে পিছিয়ে আছেন ২২ গোল।

ম্যাচ শেষে নেইমার সাংবাদিকদের বলেছেন, ‘ব্রাজিল দলের সর্বোচ্চ গোলদাতার তালিকায় রোমারিওকে ছুঁয়ে ফেলাটা আমার জন্য দারুণ সম্মানের, দারুণ সুখের।’

‘ভেবেছিলাম গোলটা করার পর কোনো না কোনোভাবে আমার আইডলকে এটা উৎসর্গ করব। এই গোলটা আমার আইডল রোমারিওকে উৎসর্গ করেছি। শুধুমাত্র আমারই নয়, সব ব্রাজিলিয়ানদেরই আদর্শ তিনি’- বলেন নেইমার।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ জুন ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়