ঢাকা, বুধবার, ৩ শ্রাবণ ১৪২৫, ১৮ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

টানা বর্ষণে অচল মুম্বাই

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-০৯ ৪:২৫:০২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-০৯ ৪:২৫:০২ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : গত তিনদিন ধরে টানা বর্ষণে অচল হয়ে পড়েছে ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাই। যোগাযোগ ব্যবস্থা একরকম ভেঙ্গে পড়েছে। পরিস্থিতি বিবেচনায় সোমবার মুম্বাইয়ের স্কুল-কলেজগুলোতে ছুটি ঘোষণা করা হয়েছে।

ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে, গত ২৪ ঘন্টায় যে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে তা এই মৌসুমের সর্বোচ্চ। আগামী শুক্রবার পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

প্রবল বৃষ্টিপাতে অস্বচ্ছ দৃষ্টির কারণে দুর্ঘটনা ঘটতে পারে আশঙ্কা প্রকাশ করে মুম্বাই পুলিশ সড়কে নিরাপদে যান চালানোর পরামর্শ দিয়েছে।

বৃষ্টির কারণে রেলওয়ে লাইনগুলোতে পানিতে তলিয়ে গেছে। এ কারনে দুরযাত্রার ট্রেনগুলোর যাত্রা বিলম্বিত করা হয়েছে। এছাড়া অভ্যন্তরীন ট্রেন চলাচলও বিঘ্নিত হচ্ছে বলে জানিয়েছেন রেলের কর্মকর্তারা।  যাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে রেল কর্তৃপক্ষ তাদের টুইটার পেজে প্রতিমুহূর্তে ট্রেন চলাচলের সর্বশেষ সংবাদ প্রদান করছে।

মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী ভিনোদ তাওদি এক টুইটার বার্তায় বলেছেন, ‘প্রবল বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। প্রত্যেককে নিরাপদে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। প্রচণ্ড বৃষ্টিপাতে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনায় মুম্বাই মেট্রোপলিটন এলাকায় পূর্ব সতর্কতা হিসেবে স্কুল-কলেজগুলোতে ছুটি ঘোষণা করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৯ জুলাই ২০১৮/শাহেদ

Walton Laptop
 
     
Walton