ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৪ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ট্রাম্প মনোনীত বিচারকের বিরুদ্ধেও ধর্ষণ চেষ্টার অভিযোগ

সাইফুল আহমেদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১৭ ২:০০:৩৫ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১৮ ১১:২৯:৪৭ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক সুপ্রিম কোর্টে মনোনীত বিচারক ব্রেট কাভানফের বিরুদ্ধেও যৌন হয়রানির অভিযোগ এনেছেন এক নারী।

ক্রিস্টাইন ব্লাসি ফোর্ড নামের ওই নারী ওয়াশিংটন পোস্টকে জানান, ব্রেট কাভানফ তাকে জোর করে বিছানায় নিয়ে যান এবং তাকে ধর্ষণের উদ্দেশ্যে নগ্ন করার চেষ্টা করেন। তবে অনেক চেষ্টার পর তিনি কাভানফের কাছ থেকে মুক্তি পেতে সক্ষম হন। তারা দুইজনই টিনএজে থাকতে এ ঘটনা ঘটে। তখন কাভানফের বয়স ছিল ১৭ ও ব্লাসি ফোর্ডের বয়স ছিল ১৫ বছর।

ব্লাসি ফোর্ড বলেন, ‘আমার তখন মনে হয়েছিল, কাভানফ আমাকে হত্যা করবে।’

কাভানফ অবশ্য তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেছেন।

কাভানফ যদি সুপ্রিম কোর্টে নিয়োগ পান তাহলে তিনি আমৃত্যু দায়িত্ব পালন করতে পারবেন। সেক্ষেত্রে তার প্রধান দায়িত্ব হবে সমাধিকার প্রতিষ্ঠা করা। তবে এখন ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠায় তার নিয়োগ ও দায়িত্ব পালনে সততা নিয়ে প্রশ্ন উঠেছে।

ট্রাম্পের মনোনয়ন পেলেও সুপ্রিম কোর্টের বিচারক হতে হলে কাভানফের সিনেটের অনুমোদন লাগবে। যদি সিনেটের বিচার বিভাগীয় কমিটি তোলে তবে আগামী বৃহস্পতিবার এ বিষয়ে সিনেটে ভোট হওয়ার কথা রয়েছে।

তবে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠার পর সিনেটের বিচার বিভাগীয় কমিটির উচ্চ পদস্থ সদস্যরা এখন এ ব্যাপারে ব্রেট কাভানফ ও ক্রিস্টাইন ব্লাসি ফোর্ড দুইজনের সঙ্গেই কথা বলবেন।

উল্লেখ্য, প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধেও ইতোমধ্যে একাধিক নারী যৌন হয়রানির অভিযোগ তুলেছেন। এবার তার মনোনীত বিচারকের বিরুদ্ধেও একই অভিযোগ এলো।

তথ্য : বিবিসি




রাইজিংবিডি/ঢাকা/১৭ সেপ্টেম্বর ২০১৮/সাইফুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC