ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ট্রফি হাতে স্বপ্ন বোনা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৭, ১৭ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রফি হাতে স্বপ্ন বোনা

ক্রীড়া প্রতিবেদক : ওমান, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, পাকিস্তান ঘুরে ১১ কেজি ওজনের বিশ্বকাপের সুদৃশ্য ট্রফিটি এখন বাংলাদেশে।

বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে দিতে বিশ্ব সফরে বের হয়েছে বিশ্বকাপের ট্রফি। সকালে বিমানবন্দর থেকে ট্রফিটি নিয়ে আসা হয় মিরপুর শের-ই-বাংলায়। সকাল সাড়ে ১০টায় সবার আগে ট্রফিটি কাছ থেকে দেখার সুযোগ পায় সুবিধাবঞ্চিত শিশুরা। ইউনিসেফের উদ্যোগে ফটোসেশনের সুযোগ পায় তারা।

এরপর জাতীয় দলের ক্রিকেটাররা বিশ্বকাপের ট্রফির সঙ্গে ফটোনেশন করেন। বিসিবি একাডেমি ভবনের সামনে রাখা হয় ট্রফিটি। এ সময়ে উপস্থিত ছিলেন না অধিনায়ক মাশরাফি। মাশরাফির না থাকার কারণটাও দারুণ। ট্রফিটি যেদিন ‘নিজেদের’ হবে সেদিনই ট্রফিটি ছুঁয়ে দেখতে চান মাশরাফি!



পূর্নবাসন প্রক্রিয়ায় থাকা তামিম ইকবাল আজও মিরপুরে রানিং করেছেন। কিন্তু বিশ্বকাপের ট্রফি কাছাকাছি যাননি। সাকিব আল হাসান আজ আসেননি মিরপুরে। মুশফিকুর রহিমের উপস্থিতিতে ট্রফি হাতে ফটোসেশন করেন ক্রিকেটাররা।

আজ অনুশীলনে যোগ দিয়েছেন জ্বর সেরে সুস্থ হওয়া মেহেদী হাসান মিরাজ। সবকিছু ঠিকঠাক থাকলে ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপের দলে থাকবেন মিরাজ। বিশ্বকাপের ট্রফি নিয়ে ফটোসেশন নিয়ে নিজের প্রত্যাশার কথা বললেন মিরাজ,‘সবার স্বপ্ন থাকে বিশ্বকাপ খেলার। যদি সুস্থ থাকি, তাহলে সুযোগ পেলে অবশ্যই ভালো খেলার চেষ্টা করব। বিশ্বকাপের মঞ্চে ভালো খেলার স্বপ্ন তো সবার থাকে। অবশ্যই দলের সবাই চাইবে ভালো করতে।’

১৯৯৯ বিশ্বকাপে প্রথম খেলেছিল বাংলাদেশ। এরপর থেকে নিয়মিত বিশ্বকাপ খেলে আসছে বাংলাদেশ। সবশেষ বিশ্বকাপে মাশরাফির নেতৃত্বে বাংলাদেশ খেলেছিল কোয়ার্টার ফাইনাল। বিশ্বকাপে সেটাই বাংলাদেশের সর্বোচ্চ সাফল্য।



প্রথম বিশ্বকাপে বাংলাদেশ দলে খেলেছিলেন বর্তমানে প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করা মিনহাজুল আবেদীন নান্নু। আজ সুদৃশ্য ট্রফি ছুঁয়ে দেখেছেন মিনহাজুল আবেদীনও। বিশ্বকাপের জয়ের স্বপ্ন দেখছেন তিনিও,‘একদিন এই বিশ্বকাপ ট্রফি অবশ্যই আমাদের ঘরে আসবে। এখন আমরা যে প্রক্রিয়ায় এগিয়ে যাচ্ছি অবশ্যই সামনের বিশ্বকাপে ভালো ফল আশা করি। বিশ্বকাপ শব্দটাই অন্যরকম। এটা সব সময়ই উজ্জীবিত করে ইয়াং স্টারদের। আমার বিশ্বাস করি আগামী বিশ্বকাপে আমরা ভালো করব।’

আগামীকাল যমুনা ফিউচার পার্কে ট্রফিটি উন্মুক্ত থাকবে সাধারণ মানুষের জন্য। সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত ট্রফিটি দেখতে পারবেন ক্রিকেটপ্রেমীরা। ১৯ অক্টোবর সিলেটে ঘুরে ২০ অক্টোবর ট্রফিটি যাবে চট্টগ্রামে।



গত ২৭ অক্টোবর দুবাইয়ের আইসিসি সদর দপ্তর থেকে শুরু হয়েছে বিশ্বকাপ ট্রফির বিশ্ব ভ্রমণ। পাঁচ মহাদেশের ২১ দেশের মোট ৬০টি শহর পরিভ্রমণ করবে এটি।



রাইজিংবিডি/ঢাকা/১৭ অক্টোবর ২০১৮/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়