ঢাকা, মঙ্গলবার, ৬ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সৌদি প্রিন্স মুক্তি পেলেন

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৪ ৩:৩১:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-১১ ৮:১৬:২০ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি সরকারের দুর্নীতিবিরোধী অভিযানের সমালোচনা করায় আটক  প্রিন্স খালেদ বিন তালাল প্রায় এক বছর পর মুক্তি পেলেন। শুক্রবার র্সৌদি কর্তৃপক্ষ তাকে মুক্তি দিয়েছে বলে তার স্বজনরা জানিয়েছেন।

প্রিন্স খালেদ বিন তালাল বর্তমান বাদশা সালমান বিন আব্দুল আজিজের ভাতিজা। যুবরাজ মোহাম্মদ বিন সালমানের দুর্নীতিবিরোধী অভিযানের সমালোচনা করায় গত বছরের নভেম্বরে তাকে আটক করা হয়।  ওই অভিযানে প্রিন্স খালেদের ভাই প্রিন্স আল ওয়ালিদ বিন তালালসহ শতাধিক প্রিন্স ও সরকারি কর্মকর্তাকে আটক করা হয়েছিল। প্রিন্স আল ওয়ালিদ জানুয়ারিতে সৌদি সরকারের সঙ্গে অলিখিত চুক্তির বিনিময়ে মুক্তি পান। তবে  খালেদকে কী কারণে আটক রাখা হয়েছিল, কেনতাকে ছেড়ে দেওয়া হয়েছে, সে সম্বন্ধে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি সৌদি সরকার।

শুক্রবার টুইটারে প্রিন্স খালেদের ছবি পোস্ট করে তার ভাতিজি প্রিন্সেস রিম বিনতে আল-ওয়ালিদ লিখেছেন, ‘আপনার নিরাপত্তার জন্য স্রষ্টাকে ধন্যবাদ।’ অন্য স্বজনরা কয়েক বছর ধরে কোমায় থাকা পুত্রকে খালেদের চুমু ও জড়িয়ে ধরার ছবি পোস্ট করেছেন।

গত মাসে তুরস্কে সৌদি কনসুলেটের ভেতরে রাজপরিবারের কট্টোর সমালোচক সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা করা হয়। ওই ঘটনায় যুবরাজ মোহাম্মদ ব্যাপকভাবে রাজপরিবারের ভেতরে ও আন্তর্জাতিক চাপের মুখে রয়েছেন। ধারণা করা হয়েছে এই চাপের কারণেই হয়তো আটক প্রিন্সদের মুক্তি দিতে শুরু করেছেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/৪ নভেম্বর ২০১৮/শাহেদ

Walton Laptop
 
     
Marcel
Walton AC