ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিএনপি-জামায়াত নির্বাচন বানচাল করতে চায়: আওয়ামী লীগ

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-২৭ ৭:০২:১৫ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-২৭ ৮:২৩:৪৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : বিএনপি-জামায়াত নির্বাচন বানচাল করতে চায় বলে নির্বাচন কমিশনে অভিযোগ করেছে আওয়ামী লীগ। পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই এমন ষড়যন্ত্রের মূল সহযোগী বলেও মন্তব্য ক্ষমতাসীন দলটির।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইসি সচিব হেলালুদ্দীন আহমদের সাথে সাক্ষাৎ করে এসব অভিযোগ করেন আওয়ামী লীগের প্রতিনিধিদলের প্রধান আক্তারুজ্জামান।

তিনি বলেন, ভোটের মাত্র তিন দিন আগে শেখ হাসিনাকে ভোট দিতে দেশের মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছে। নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াত অশুভ ষড়যন্ত্রে লিপ্ত আছে। সন্ত্রাসী হামলা, সহিংসতা ও নৈরাজ্য করে নির্বাচনকে বানচাল করতে চায় বিএনপি-জামায়াত চক্র। এছাড়া, নকল ব্যালট পেপার ছাপিয়ে ও বুথ বানিয়ে ভোটের দিন বিএনপি-জামায়াত জাল ভোটের ভিডিওর গুজব ছড়াতে পারে বলেও কমিশনকে শঙ্কার কথা জানিয়েছে আওয়ামী লীগের প্রতিনিধিদল।

আক্তারুজ্জামান বলেন, গত কয়েকদিনে রাজশাহী, ময়মনসিংহ, বগুড়া, খাগগাছড়ি, সিরাজগঞ্জ ও গাইবান্ধাসহ বিভিন্ন জেলায় মহাজোট প্রার্থীদের-সমর্থকদের ওপর বিএনপি-জামায়াতের কর্মীরা হামলা করেছে। এতে মোট ৪০ জন কর্মী আহত হয়েছে। এসব এলাকায় প্রার্থী, কর্মী-সমর্থকদের ওপর হামলার ঘটনার পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ওপর হামলার ঘটনা ঘটেছে। ভাঙচুর করা হয়েছে নির্বাচনী অফিসও।

সুষ্ঠু নির্বাচনের জন্য বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কার্যক্রম ও ষড়যন্ত্র প্রতিহত করতে কমিশনের প্রতি অনুরোধ জানিয়েছে আওয়ামী লীগ। সেই সাথে আওয়ামী লীগ ও মহাজোট প্রার্থী-কর্মীদের ওপর হামলার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবি তোলেন প্রতিনিধিদলের সদস্যরা।

সংসদ নির্বাচন নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের বক্তব্যের  বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের প্রতিনিধিদলের সদস্য ড. সেলিম মাহমুদ বলেন, যুক্তরাষ্ট্র একাত্তরের মহান মুক্তিযুদ্ধে বিরোধিতা করেছে। এমনকি সপ্তম নৌবহরও পাঠিয়েছে। আটলান্টিক মহাসাগর পার হয়ে গেলে তাদের গণতন্ত্রের সংজ্ঞা বদলে যায়।



রাইজিংবিডি/ঢাকা/২৭ ডিসেম্বর ২০১৮/হাসিবুল/সাইফ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge