ঢাকা, শনিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

পর্দা উঠল বিপিএলের

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-০৫ ১:১৬:২৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১০ ১:২৬:৩২ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ম্যাচ শুরু হতে তখন মিনিট চল্লিশেক বাকি। কিন্তু মিরপুর স্টেডিয়ামের পাশেপাশের অবস্থা দেখে বোঝার উপায় নেই আজ বিপিএল শুরু! স্টেডিয়ামের গেটে নেই দর্শকদের কোনো লাইন। ম্যাচের টস যখন হলো, গ্যালারিতে আসা দর্শকসংখ্যাও হাতে গোনা যাচ্ছিল। ম্যাচ শুরুর সময়েও একই দৃশ্য। অনেকটা নিরুত্তাপভাবেই শুরু হয়ে গেল বিপিএলের ষষ্ঠ আসর।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুপুরে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ও চিটাগং ভাইকিংস। এক মৌসুম পর বিপিএলের অধিনায়কত্বে ফিরে প্রথম ম্যাচেই টস জিতেছেন চিটাগং অধিনায়ক মুশফিকুর রহিম।মাশরাফি বিন মুর্তজার রংপুরকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন চিটাগং অধিনায়ক।
 


এই ম্যাচ দিয়েই পাঁচ বছর পর বিপিএলে ফিরেছেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। ২০১৩ সালের বিপিএলে ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকায় পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হন তিনি। ২০১৬ সালে ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি পান। আর চলতি বছর বিপিএলে খেলার ওপর তার নিষেধাজ্ঞা উঠে যায়। ফলে তাকে অন্তর্ভূক্ত করা হয় বিপিএলের ড্রাফটে। সেখান থেকে তাকে কিনে নেয় চিটাগং।

রংপুরের বড় তারকা ক্রিস গেইল এদিন সকালেই কেবল ঢাকায় পা রেখেছেন। ওয়েস্ট ইন্ডিয়ান তারকাকে ছাড়াই তাই প্রথম ম্যাচ খেলতে নেমেছে বর্তমান চ্যাম্পিয়নরা।
 


টসের পর বিপিএলের ষষ্ঠ আসরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ওড়ানো হয় গ্যাস বেলুন। বিসিবি সভাপতি উদ্বোধন ঘোষণার আগে বিপিএল গভর্নিং কাউন্সিলের প্রাক্তন চেয়ারম্যান আফজালুর রহমান সিনহার স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর রংপুর রাইডার্স ও চিটাগং ভাইকিংসের খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হন বিসিবি সভাপতি।
 


রংপুর একাদশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোহাম্মদ মিথুন, মেহেদী মারুফ, সোহাগ গাজী, ফরহাদ রেজা, নাজমুল ইসলাম অপু, ফারদীন হাসান অনিক, রবি বোপারা, অ্যালেক্স হেলস, রাইলো রুশো, বিনি হোয়েল।

চিটাগং একাদশ: মুশফিকুর রহিম (অধিনায়ক), ক্যামেরন ডেলপোর্ট, মোহাম্মদ আশরাফুল, মোহাম্মদ শাহজাদ, সিকান্দার রাজা, মোসাদ্দেক হোসেন সৈকত, রবার্ট ফ্রাইলিঙ্ক, সানজামুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, খালেদ আহমেদ।




রাইজিংবিডি/ঢাকা/৫ জানুয়ারি ২০১৯/পরাগ

Walton Laptop