ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

রাজনীতিতে ক্ষতের সৃষ্টি হয়েছে : মির্জা ফখরুল

মাওলা সুজন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-০৫ ৪:৫৯:০৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০৫ ৫:৫২:৩৯ পিএম

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় ভোটের রাতে ধর্ষণের শিকার নারীকে দেখতে গিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভোটের রাজনীতিতে এমন ন্যক্কারজনক ঘটনায় দেশের রাজনীতিতে দীর্ঘস্থায়ী ক্ষতের সৃষ্টি হয়েছে। এর মাধ্যমে দেশ আবার অন্ধকার যুগে প্রবেশ করলো।

আজ শনিবার নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ওই নারীকে দেখতে গিয়ে প্রতিক্রিযায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ধানের শীষে ভোট দেওয়ায় নোয়াখালীতে চার সন্তানের জননী গণধর্ষণের শিকার হলেন, এর বিচারের ভার জাতির কাছে দিলাম।

তিনি বলেন, ‘‘নির্বাচনকে কেন্দ্র করে আমাদের বহু নেতাকর্মী আহত ও পঙ্গু হয়েছে। আমরা এ ঘটনায় ধিক্কার ও তীব্র নিন্দা জানাচ্ছি। জনগণকে সঙ্গে নিয়ে আমরা সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ করব ও রুখে দাঁড়াব।’’

নির্যাচিত নারী অভিযোগ করেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনের দিন গত ৩০ ডিসেম্বর ভোটের মাঠে নৌকার সমর্থকদের সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। এর জেরে ওই রাতে স্বামী ও সন্তানদের ঘরে বেঁধে রেখে কয়েক জন তাকে ধর্ষণ করেছে। এ অভিযোগে নয়জনকে আসামি করে চরজব্বার থানায় মামলা দায়ের করেছেন ওই গৃহবধূর স্বামী।

পুলিশ এ ঘটনায় সাতজনকে গ্রেপ্তার করেছে। এখনো পাঁচ আসামি পলাতক রয়েছে। পুলিশ তাদের গ্রেপ্তারে অভিযান চালিয়ে যাচ্ছে।

স্বাস্থ্য পরীক্ষায় ওই নারীর শরীরে ধর্ষণের আলামত পাওয়া গেছে। নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সৈয়দ মহিউদ্দিন আব্দুল আজিম গণধর্ষণের আলামত পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সময় জাতীয় ঐক্যফ্রন্টের নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকী, আ স ম আবদুর রব, বিএনপির ভাইস-চেয়ারম্যান মো. শাহজাহান, বরকত উল্যাহ বুলু, বিএনপি’র চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবদীন ফারুক, আবদুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, কেন্দ্রীয় নেতা শহিদ উদ্দিন চৌধুরী, জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমানসহ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/নোয়াখালী/৫ জানুয়ারি ২০১৯/মাওলা সুজন/বকুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge