ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

সোমবার থেকে বৃহত্তর চট্টগ্রামে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১২ ১০:২৩:৩৭ এএম     ||     আপডেট: ২০১৯-০১-১২ ১১:৫৬:৩৫ এএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : আগামী সোমবার সকাল ৬টা থেকে বৃহত্তর চট্টগ্রামে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট আহ্বান করেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

সীতাকুণ্ডের সংসদ সদস্য কর্তৃক একজন শ্রমিক নেতাকে মারধর করার অভিযোগ এনে সংগঠনটি এই ধর্মঘটের ডাক দিয়েছে বলে সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক শাখার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় সীতাকুণ্ডের সংসদ সদস্য সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক অলি আহমদ ও অলঙ্কার মোড় থেকে সীতাকুণ্ড রুটে চলাচলকারী ৮নং রুটের মালিক সমিতির নেতাদের বাসায় ডাকেন। এ সময় অলঙ্কার মোড় থেকে সীতাকুণ্ড রুটে গাড়ি চলাচলের নিয়ন্ত্রণ তাকে ছেড়ে দিতে বলেন। সংসদ সদস্যের এই প্রস্তাবে শ্রমিক নেতারা রাজি না হওয়ায় ৮নং রুট বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক খোরশেদ আলমকে সংসদ সদস্য নিজেই মারধর করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই ঘটনার প্রতিবাদে শুক্রবার সংগঠনের এক জরুরি সভায় ধর্মঘটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে শ্রমিক নেতারা জানান। সিদ্ধান্ত অনুযায়ী আগামী সোমবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত বৃহত্তর চট্টগ্রামের পাঁচ জেলা চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলায় ৪৮ ঘণ্টা সড়ক পরিবহন শ্রমিক ধর্মঘট পালন করা হবে বলে ফেডারেশনের আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মদ মুছা নিশ্চিত করেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১২ জানুয়ারি ২০১৯/রেজাউল/সাইফুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge