ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বেনজেমার জোড়া গোলে সেমিফাইনালে রিয়াল

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৫, ১ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেনজেমার জোড়া গোলে সেমিফাইনালে রিয়াল

ক্রীড়া ডেস্ক : জোড়া গোল করেছেন করিম বেনজেমা। একটি গোল করেছেন মার্কোস লরেন্তে। তাতে বৃহস্পতিবার রাতে জিরোনাকে ৩-১ ব্যবধানে (দুই লেগ মিলিয়ে ৭-৩) হারিয়ে স্প্যানিশ কোপা ডেল রের সেমিফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ।

২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেয়া ফ্রান্সের তারকা ফুটবলার করিম বেনজেমা বৃহস্পতিবার প্রথমার্ধেই জিরোনার জালে দুইবার (২৭ ও ৪৩ মিনিটে) বল জড়ান। এই দুই গোলের সুবাদে রিয়ালের হয়ে ৪৪৬ ম্যাচে মাঠে নেমে ২০৯ গোল হয় বেনজেমার। তাতে লস ব্লাঙ্কোসদের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় ষষ্ঠ স্থানে উঠে এসেছেন তিনি। এ যাত্রায় ফরাসি স্ট্রাইকার পেছনে ফেলেছেন মেক্সিকোর হুগো সানচেজকে। যিনি ১৯৮৫-১৯৯২ পর্যন্ত রিয়ালের হয়ে খেলেছিলেন।

অবশ্য বিরতির পর জিরোনা সান্ত্বনাসূচক একটি গোল করে। তবে রিয়ালের মার্কোস লরেন্তে ৭৬ মিনিটে গোল করে ব্যবধান ৩-১ করে ফেলেন। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে সান্তিয়াগো সোলারির শিষ্যরা।

অবশ্য গেল সপ্তাহে কোয়ার্টার ফাইনাল প্রথম লেগে রিয়ালের সঙ্গে ভালোই লড়াই করেছিল জিরোনা। রিয়ালের ৪ গোলের জবাবে তারাও দিয়েছিল ২ গোল। তাতে করে রিয়ালের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছিল জিরোনা। কিন্তু রিয়ালের মাঠে এসে বেশ কিছু সুযোগ হাতছাড়া করায় সেই স্বপ্ন আর সত্যি হয়নি। তাদের স্বপ্ন ভেঙে রিয়াল পৌঁছে যায় সেমিফাইনালে।

রিয়াল মাদ্রিদ অবশ্য ২০১৪ সালের পর আর কোপা ডেল রের শিরোপা জিততে পারেনি। এবারও তাদের জন্য শিরোপা জেতাটা সহজ হবে না। কারণ, সেমিফাইনালে যে তারা বার্সেলোনা, ভ্যালেন্সিয়া ও রিয়াল বেটিসের মতো দলের যে কাউকে পেরে পারে।

এখন দেখার বিষয় শুক্রবার অনুষ্ঠিত হতে যাওয়া ড্রতে প্রতিপক্ষ হিসেবে রিয়াল কাকে পায়।



রাইজিংবিডি/ঢাকা/১ ফেব্রুয়ারি ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়