ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

খাশোগি হত্যাকারী সম্পর্কে তথ্য দিতে নারাজ ট্রাম্প

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-০৯ ৭:২৭:২৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১০ ১২:০৯:৩১ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ড সম্পর্কে মার্কিন কংগ্রেসের তথ্য দেওয়ার অনুরোধ প্রত্যাখ্যান করেছে ট্রাম্প প্রশাসন। প্রেসিডেন্ট তার স্বেচ্ছামূলক ক্ষমতার মাধ্যমে এ অনুরোধ প্রত্যাখ্যান করেছেন বলে জানিয়েছেন প্রশাসনের এক জ্যেষ্ঠ কর্মকর্তা।

মার্কিন সিনেটরদের একটি দ্বিপাক্ষিক গ্রুপ গ্লোবাল ম্যাগনিটস্কাই অ্যাক্টের আওতায় গত বছরের ১০ অক্টোবর প্রেসিডেন্টের কাছে জানতে চেয়েছিলেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান সাংবাদিক খাশোগিকে হত্যার নির্দেশ দিয়েছে বলে হোয়াইট হাউজ মনে করে কিনা। আইন অনুযায়ী ১২০ দিনের মধ্যে এ সংক্রান্ত তথ্য দেওয়ার কথা। সে হিসেবে শুক্রবার ছিলো এর শেষ দিন।

গত বছরের ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটের ভেতরে হত্যার শিকার হন জামাল খাশোগি। তুরস্কের দাবি, এর পেছনে সৌদি যুবরাজের হাত রয়েছে। তবে সৌদি আরব এ দাবি অস্বীকার করে আসছে।

খাশোগি হত্যাকাণ্ডের আন্তর্জাতিক তদন্তের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জাতিসংঘের বিশেষ দূত অ্যাগনেস ক্যালামার্ড বৃহস্পতিবার বলেছন, খাশোগি নৃশংস ও পূর্বপরিকল্পিত হত্যাকাণ্ডের শিকার, যার পরিকল্পনা ও বাস্তবায়ন করেছিল সৌদি সরকারি কর্মকর্তারা। একই দিন নিউ ইয়র্ক টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, খাশোগির জন্য বুলেট খরচ করতে চেয়েছিলেন সৌদি যুবরাজ।



রাইজিংবিডি/ঢাকা/৯ ফেব্রুয়ারি ২০১৯/শাহেদ

Walton Laptop
 
     
Marcel
Walton AC