ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আইপিএল খেলতে ‘বাধা’ নেই সাকিবের

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ১৩ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইপিএল খেলতে ‘বাধা’ নেই সাকিবের

ক্রীড়া প্রতিবেদক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে এনওসি (নো অবজেকশন সার্টিফিকেট) পেয়েছেন সাকিব আল হাসান।

ইনজুরির কারণে জাতীয় দলের নিউজিল্যান্ড সফরে নেই সাকিব। মাঠে ফিরতে মরিয়া সাকিব এখন পুনর্বাসনে আছেন। ব্যাটিং-বোলিং শুরু করেছেন দু’দিন হল। এর আগে এক সপ্তাহ ফিটনেস ট্রেনিং করেছেন। নিয়মিত রানিং, জিম সেশন করেছেন। তবে এখনও ম্যাচ ফিটনেস পাননি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বুধবার জানিয়েছেন, সাকিবকে নতুন করে ১০ দিনের বিশ্রাম দেওয়া হয়েছে। এরপর ফিট হলে সাকিব যেকোনো জায়গায় খেলতে প্রস্তুত থাকবেন বলে জানালেন বিসিবির পরিচালক।

‘ইনজুরি তার আছে। এখন যেই ইনজুরি ছিল সেটা কিছুটা সেরে উঠেছে। তাকে ১০ দিনের বিশ্রাম দেওয়া হয়েছে। ১০ দিনের বিশ্রামের পর ডাক্তার যদি বলে তাহলে যে কোন ফরম্যাটেই সে খেলতে পারে। শুধু আইপিএল না, যদি বাংলাদেশের খেলা থাকত তাহলে নিশ্চিতভাবে সাকিব সেখানেই যোগ দিত।’ – বলেছেন জালাল ইউনুস।

সাকিবকে অনাপত্তিপত্র দেবার বিষয়টি নিশ্চিত করে জালাল ইউনুস বলেছেন, ‘তার আইপিএল খেলতে কোনো বাঁধা থাকা উচিত না। যদি খেলোয়াড় ফিট থাকে, খেলতে যেতে পারে। সাকিবকে এরই মধ্যে আইপিএল খেলার ক্লিয়ারেন্স দিয়ে দেওয়া হয়েছে। ইনজুরিতে যেন না পড়ে, সেইদিকে খেয়াল রাখা উচিত।’

সামনেই ওয়ানডে বিশ্বকাপ। এর আগে আইপিএলের মতো বড় ও ব্যস্তময় টুর্নামেন্টে সাকিবের অন্তর্ভুক্তি নিয়ে প্রশ্ন উঠছে বেশ। লম্বা সূচির পাশাপাশি দীর্ঘ ভ্রমণ রয়েছে আইপিএলের যাত্রায়। ইনজুরি ঝুঁকির চিন্তাও বাদ দেওয়া যাচ্ছে না। বিসিবি পরিচালক জানালেন সব চিন্তা করেই সাকিবকে দেওয়া হয়েছে এনওসি।

‘এটা কিন্তু বোর্ডের মাথায় আছে। আইপিএল বলেন বা অন্য কোন টুর্নামেন্ট বলেন, টার্গেট হচ্ছে ইংল্যান্ড বিশ্বকাপ। ওখানে হয়তো কিছু ম্যাচ খেলবে সে। কিছু না খেলে চলে আসতে পারে।’

অবশ্য ২৩ মার্চ থেকে শুরু হতে যাওয়া আইপিএলে বেশ কয়েকটি ম্যাচ খেলার সুযোগ পাবেন সাকিব। গতবার ভালো পারফরম্যান্স করায় এবার তাকে রিটেইন করেছে সানরাইজার্স হায়দরাবাদ। ৫ মে আয়ারল্যান্ডে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ নিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। ৭ মে বাংলাদেশের প্রথম ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। শোনা যাচ্ছে এর আগে সাকিব যোগ দেবেন দলের সঙ্গে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৯/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়