ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘খুলনা-কলকাতা রেলপথ চালুর উদ্যোগ নেওয়া হয়েছে’

বি এম ফারুক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৪, ১৯ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘খুলনা-কলকাতা রেলপথ চালুর উদ্যোগ নেওয়া হয়েছে’

নিজস্ব প্রতিবেদক, যশোর : বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, খুলনা-কলকাতা রেলপথ দ্রুত চালুর ব্যাপারে উদ্যোগ নেওয়া হয়েছে।

 

আজ শুক্রবার সকাল ১১টায় যশোরের রামকৃষ্ণ আশ্রম ও মিশন পরিদর্শনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

 

ভারতীয় হাইকমিশনার বলেন, ভারত-বাংলাদেশ সীমান্তে অবস্থিত যশোর একটি গুরুত্বপূর্ণ স্থান। বেনাপোল-পেট্রাপোল সীমান্ত দিয়ে দু’দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের জন্যও এ জেলার গুরুত্ব অনেক বেশি। অসংখ্য মানুষ এ সীমান্ত দিয়ে ভারত-বাংলাদেশ যাতায়াত করেন। এজন্য খুলনা-কলকাতা রেলপথ দ্রুত চালুর ব্যাপারে উদ্যোগ নেওয়া হয়েছে। এ সময় তিনি মহান স্বাধীনতা যুদ্ধের সময়ও যশোরের গুরুত্বের কথা বর্ণনা করেন।

 

এর আগে সকালে হর্ষবর্ধন শ্রিংলা যশোর রামকৃষ্ণ আশ্রমে পৌঁছালে রাম কৃষ্ণ আশ্রম ও মিশন মহারাজ স্বামী জ্ঞান প্রকাশ নন্দন গিরি তাকে স্বাগত জানান। পরে তিনি রাম কৃষ্ণ আশ্রম ও মিশনের বিভিন্ন বিভাগ পরিদর্শন এবং আমন্ত্রিত ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করেন।

 

অনুষ্ঠানে সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য ও মনিরুল ইসলাম মনির, যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন চাকলাদার, বাংলাদেশ ও ভারত আমদানি-রপ্তানি কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমানসহ ভারতীয় দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

পরে তিনি বেনাপোল-পেট্রাপোল সীমান্ত পরিদর্শনের জন্য বেনাপোলের উদ্দেশে রওনা হন।

 

 

রাইজিংবিডি/যশোর/১৯ আগস্ট ২০১৬/বি এম ফারুক/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়