ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

শাবনূর আমার বেস্ট ফ্রেন্ড: শাহনূর

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১৫, ৬ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাবনূর আমার বেস্ট ফ্রেন্ড: শাহনূর

২০০০ সালে আমি চলচ্চিত্রে পা রাখি। এ বছরই বিএফডিসির ৮নং ফ্লোরে একটি সিনেমার শুটিং করছিলাম। একই সময় শাবনূর ২নং ফ্লোরে শুটিং করছিল। নৃত্য পরিচালক আমির হোসেন বাবু ভাই আমাকে ডেকে নিয়ে শাবনূরের সঙ্গে পরিচয় করিয়ে দেন। দুজনে বসে কিছুক্ষণ কথা বলি। তারপর থেকে আমাদের মধ্যে ভালো একটা বন্ধুত্বের সম্পর্ক তৈরি হয়। এরপর আমরা একসঙ্গে অনেকগুলো সিনেমায় কাজ করি। শাবনূর আমার বেস্ট ফ্রেন্ড।

বেস্ট ফ্রেন্ড হওয়ার পেছনে কারণ হচ্ছে- শাবনূর কখনই কোনো মানুষকে খারাপ পরামর্শ দেয়নি। ও অসম্ভব ভালো মনের মানুষ। শাবনূর সব সময় আমাকে খুব ভালো দিত। শাবনূর যখন আশুলিয়ায় জমি কিনেছিল তখন আমাকে বলছিল- ‘দোস্ত চল আমরা একসঙ্গে জমি কিনি। বুড়ো বয়সেও আমরা একসঙ্গে থাকব।’ এভাবে সবসময় ভালো পরামর্শ দিত। আমি প্রচুর খরচ করতাম। এজন্য ও সবসময় আমাকে টাকা জমানোর পরামর্শ দিত।

‘স্বপ্নের ভালোবাসা’ সিনেমার শুটিং করছিলাম শাবনূর-রিয়াজ ও আমি। এ সিনেমায় আমি পরচুলা পরেছিলাম। এতে আমাদের একটি দৃশ্য ছিল- আমি শাবনূরের কাছ থেকে ঘুরে রিয়াজের কাছে যাব। শাবনূর হাতে গহনা পরেছিল। আমি যতবারই ঘুরতে যাই ততবারই শাবনূরের হাতের গহনায় লেগে আমার চুল ছুটে যায়। আর শাবনূর বার বার চুলগুলো লাগিয়ে দেয়। এ নিয়ে ওইদিন আমরা অনেক হাসাহাসি করেছিলাম। এ ধরনের ঘটনা অনেক রয়েছে।

আমাদের মধ্যে কখনো দ্বন্দ্ব হয়নি। আমরা দুজন একসঙ্গে বোরকা পরে বই মেলায় যেতাম। একবার বই মেলায় গিয়ে আমরা রাস্তার ধারে চুড়ি কিনেছিলাম, গল্পের বই কিনেছিলাম। তখন রাস্তার ধারে দাঁড়িয়ে ছবিও তুলেছিলাম কিন্তু আমরা দুজনই বোরকা পরা ছিলাম। আমাদের শুধু চোখ দুটো দেখা যেত। তারপরও আমরা ছবি তুলেছি। আর এ বিষয়টি দেখে রাস্তার পাশের মনুষগুলো হাসছিল। এভাবে অনেক দিনই আমরা একসঙ্গে বোরকা পরে কেনাকাটা করতে বের হয়েছি। এ ধরণের স্মৃতি অনেক রয়েছে।

শাবনূর আমার জন্মদিনে না আসলে মনে হয়েছে আমার জন্মদিনটা ঠিকভাবে হচ্ছে না। জন্মদিনে সব অতিথি চলে যেত শাবনূর থেকে যেত। আমরা বাসায় একসঙ্গে খাওয়া-দাওয়া করে অনেক মজা করতাম। ভোর রাত পর্যন্ত দুজনে ছবি তুলতাম। এভাবে মজা করে অনেক রাত কাটিয়েছি। শাবনূর সবসময় নিজে হাসিখুশি থাকে আর অন্যকেও হাসিখুশি রাখতে পছন্দ করে। আমাদের বন্ধুত্ব সারাজীবন থাকবে এটাই কামনা।

অনুলিখন: রাহাত সাইফুল




রাইজিংবিডি/ঢাকা/৬ আগস্ট ২০১৭/শান্ত/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়