ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে’

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ১৬ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে’

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেছেন, দেশে স্বাধীনতাবিরোধী গোষ্ঠী এখনও সক্রিয় থেকে ষড়যন্ত্র করছে। আগামী বছর জাতীয় নির্বাচন। এ নির্বাচনকে সামনে রেখে নানামুখী ষড়যন্ত্র হচ্ছে। সকল ষড়যন্ত্র রুখে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সূচিত উন্নয়নের ধারা অব্যাহত রাখাই হোক মহান বিজয় দিবস ২০১৭-এর অঙ্গীকার।

তিনি বলেন, ‘এজন্য দেশবাসীকে ও নিজ নিজ প্রতিষ্ঠানের সবাইকে সতর্ক ও ঐক্যবদ্ধ থাকতে হবে। ঐক্যবদ্ধভাবে দেশবাসীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী রাখতে হবে।

মহান বিজয় দিবসে সকাল ৬টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বি ব্লকের নীচতলায় জাতির জনকের ম্যূরালে এবং সকাল ৯টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

উপাচার্য জাতির জনকের ম্যূরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পরে বিশ্ববিদ্যালয়ের বি ব্লকের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন করেন। এসময় উপস্থিত সকলে সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদনকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান ছাড়াও এ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোঃ আলী আসগর মোড়ল, ডেন্টাল অনুষদের ডীন অধ্যাপক ডা. গাজী শামীম হাসান, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী (রেসিডেন্টবৃন্দ), গ্রাজুয়েট নার্সিং বিভাগের শিক্ষক ও ছাত্রছাত্রী, এ বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) প্রধান অতিথি হিসেবে বঙ্গবন্ধুর ভাষণ ও মুক্তিযুদ্ধের গান পরিবেশনা, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ছবি প্রদর্শনী, মাদার অফ হিউম্যানিটি শেখ হাসিনার ছবি ডিসপ্লে, মুক্তিযুদ্ধ নিয়ে কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম ও সাফল্য, স্বল্পদৈর্ঘ্য ছবি আমার বন্ধু রাশেদ- এর প্রদর্শনী ইত্যাদি কর্মসূচির উদ্বোধন করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ ডিসেম্বর ২০১৭/সাওন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়