ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভোটে পক্ষপাতিত্বের অভিযোগে কলাপাড়ার ওসি প্রত্যাহার

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ২৫ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভোটে পক্ষপাতিত্বের অভিযোগে কলাপাড়ার ওসি প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক : আগামী ২৯ মার্চ শতাধিক স্থানে স্থানীয় সরকার নির্বাচন হবে। এ নির্বাচনের আগে পক্ষপাতিত্বের অভিযোগে পটুয়াখালীর কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার করা হয়েছে। 

নির্বাচন কমিশনের (ইসি) উপ-সচিব (চলতি দায়িত্ব) মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি শনিবার পুলিশ মহাপরিদর্শকের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, আগামী ২৯ মার্চ অনুষ্ঠিতব্য পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও আইনানুগভাবে অনুষ্ঠানের বিষয়টি নিশ্চিত করার জন্য কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রত্যাহার করে তার স্থলে একজন দক্ষ কর্মকর্তাকে পদায়নের জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে।

এ সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করে কমিশন সচিবালয়কে অবহিত করার জন্যও অনুরোধ করা হয়েছে ওই চিঠিতে।

এ বিষয়ে জানতে চাইলে উপ-সচিব মো. ফরহাদ হোসেন জানান, নির্বাচন কমিশন সব নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ করার জন্য যাবতীয় কার্যক্রম গ্রহণ করছে। কলাপাড়া থানার ওসির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ পাওয়ায় কমিশন তাকে প্রত্যাহার করার নির্দেশ দিয়েছেন।

ইসি থেকে জানা যায়, আগামী ২৯ মার্চ ৪৭টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন, ৮৪টি ইউনিয়ন পরিষদে ৯০ পদে উপনির্বাচন, চারটি পৌরসভায় সাধারণ (যদিও কোটালীপাড়া পৌরসভায় আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী মো. কামাল হোসেন শেখ ছাড়া আর কেউ মনোনয়নপত্র জমা দেয়নি), একটি পৌরসভায় মেয়র পদে ও চারটিতে সাধারণ কাউন্সিলর পদে উপ-নির্বাচন, চট্টগ্রাম ও খুলনা সিটি করপোরেশনের দুটি ওয়ার্ডে উপ-নির্বাচন ও দুটি উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচন হবে।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ১ মার্চ, মনোনয়নপত্র যাচাই-বাছাই ছিল ৪ ও ৫ মার্চ, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১২ মার্চ, প্রতীক বরাদ্দ করা হয়েছে ১৩ মার্চ এবং ভোটগ্রহণ করা হবে ২৯ মার্চ।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ মার্চ ২০১৮/হাসিবুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়