ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাড্ডার দুখু হত্যার কেউ গ্রেপ্তার হয়নি

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ৪ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাড্ডার দুখু হত্যার কেউ গ্রেপ্তার হয়নি

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বাড্ডার বেরাইদে কামরুজ্জামান দুখু নিহতের ঘটনা প্রায় ২ সপ্তাহ পেরিয়ে যাচ্ছে। এ ঘটনায় ২৭ জনের নাম উল্লেখ করে মামলাও হয়েছে। কিন্তু শুক্রবার পর্যন্ত পুলিশ একজনকেও গ্রেপ্তার করতে পারেনি।

মামলায় স্থানীয় এমপির ভাগ্নে ফারুককে প্রধান আসামি করে নিহতের স্বজনেরা মামলা করেন। ২২ এপ্রিল এ ঘটনা ঘটে।

শুক্রবার বিকেলে বাড্ডা থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী ওয়াজেদ আলী রাইজিংবিডিকে বলেন, ‘আসামিদের গ্রেপ্তারে পুলিশসহ সরকারের গোয়েন্দারা কাজ করছে। তবে সন্দেহভাজন নায়েজ নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। আসামিরা সবাই আত্মগোপন করেছে। তারপরও দ্রুত আইনের আওতায় আনার চেষ্টা চলছে।’

রাজনীতিক প্রভাবের কারণে আসামিদের গ্রেপ্তার করা যাচ্ছে না? এমন প্রশ্নে ওসি বলেন, ‘আইনের চোখে সবাই অপরাধী। যেহেতু তাদের বিরুদ্ধে থানায় সুনির্দিষ্ট মামলা রয়েছে সেক্ষেত্রে গ্রেপ্তারে সমস্যা কোথায়?

থানা পুলিশ জানায়, বেরাইদ এলাকার একক নিয়ন্ত্রণ করছেন চেয়ারম্যান জাহাঙ্গীর ও তার পরিবারের সদস্যরা। জমি কেনাবেচা, ঠিকাদারিসহ অন্য ব্যবসাও দীর্ঘদিন এককভাবে করে আসছেন তারা। যা মেনে নিতে পারছিলেন না স্থানীয় এমপি ভাগ্নে ফারুক ও তার লোকজন। এ নিয়ে হত্যাকাণ্ডের দুদিন আগে কথা কাটাকাটি  এবং চড়-থাপ্পড়ের মতো ঘটনা ঘটে।  দুই গ্রুপের মধ্যে সমস্যা প্রশমনে স্থানীয় রাজনীতিকরা উদ্যোগ নেন। কিন্তু ফারুক গ্রুপের মধ্যে ক্ষোভ থেকে যায়। এ নিয়েই ভাগ্নে ফারুকের লোকজন জাহাঙ্গিরের লোকজনের ওপর হামলা এবং গুলি করে। যদিও বলা হচ্ছে দুগ্রুপের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। আবার হামলা বা হানাহানি হতে পারে এ শঙ্কায় থানা পুলিশ সে সময় লিখিতভাবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে।

নিহতের চাচাতো ভাই ও বেরাইদ ইউনিয়ন চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, ‘পুলিশ কেন আসামিদের গ্রেপ্তার করতে পারছে না আমি জানি না। তবে বিচারের জন্য আমি সর্বোচ্চ চেষ্টা করে যাব।’

উল্লেখ্য, ঘটনার দিনে বিকেল ৫টার দিকে গুলিতে কামরুজ্জামান আহত হলে তাকে স্থানীয় অ্যাপোলো হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।





রাইজিংবিডি/ঢাকা/৪ মে ২০১৮/মাকসুদ/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়