ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সবার সহযোগিতায় বাঁচতে পারে জিসান

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৯, ৫ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সবার সহযোগিতায় বাঁচতে পারে জিসান

নিজস্ব প্রতিবেদক : অষ্টম শ্রেণির ছাত্র জিসান ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারোবাজার গ্রামের দিনমজুর রবিউল ইসলামের ছেলে। মেধাবী জিসানের মা-বাবা ও শিক্ষকদের আশা, পড়াশোনা শেষে অনেক বড় কিছু করবে সে। কিন্তু হঠাৎ জিসান আক্রান্ত হয় প্যানক্রিয়াটাইটিস বা অগ্ন্যাশয়ের জটিলতায়।

জিসানকে প্রথমে ভর্তি করা হয় রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে। গত ২৫ মার্চ জিসানের এন্ডোস্কোপিক রেট্রোগ্রেড কোলানজিও প্যাংক্রিয়াটোগ্রাফি (ইআরসিপি) করে ব্যর্থ হন ডাক্তাররা। বেশকিছু দিন ওই হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন জিসান। গত ১৫ এপ্রিল জিসানের অবস্থার অবনতি হলে তাকে ভর্তি করা হয় ইবেন সিনা হাসপাতালে। আবার ইআরসিপির মাধ্যমে প্যাপিলোটমি করা হয়। এরপরও জিসানের শারীরিক অবস্থা উন্নতি না হলে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

চিকিৎসকরা পরামর্শ দিয়েছেন, জিসানকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে হবে, অন্যথায় তাকে বাঁচানো সম্ভব নয়। দেশের বাইরে জিসানের চিকিৎসার জন্য তিন লাখ টাকার বেশি খরচ হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। কিন্তু জিসানের দিনমজুর বাবার পক্ষে ছেলেকে বিদেশে নিয়ে চিকিৎসার করানো সম্ভব হচ্ছে না। ইতোমধ্যে দিনমজুর বাবা ঋণ করে প্রায় লক্ষাধিক টাকা ব্যয় করেছেন। তাই সমাজের সকলের কাছে জিসানের মা-বাবা আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন। সবার সহযোগিতা পেলে জিসানকে বিদেশে নিয়ে চিকিৎসা করানো সম্ভব।

সাহায্য পাঠানোর ঠিকানা- বিকাশ অ্যাকাউন্ট নাম্বার: ০১৭৩৪৯১৮৪৫৬ (ব্যক্তিগত), রকেট অ্যাকাউন্ট নাম্বার: ০১৭১৯৮০৮৩৬১২ (ব্যক্তিগত), ডাচ-বাংলা ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার: ১০৮.১৫১.৬১২৫৩, শান্তিনগর শাখা, ঢাকা। রোগী সম্পর্কিত যেকোনো তথ্যের জন্য যোগাযোগ: ০১৭৩৪৯১৮৪৫৬, ০১৭৪৮৩২৫৫৯১।



রাইজিংবিডি/ঢাকা/৫ মে ২০১৮/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়