ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইকবাল সোবহানের বিরুদ্ধে মামলা তদন্তের নির্দেশ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩২, ৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইকবাল সোবহানের বিরুদ্ধে মামলা তদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা ও ডেইলি অবজারভার পত্রিকার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে করা মানহানির মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী মতিঝিল থানার ওসিকে মামলার অভিযোগের বিষয়ে তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

এর আগে গত ৩১ জানুয়ারি রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য এনামুল হক মামলাটি করেন। ওই দিন আদালত ২ ফেব্রুয়ারি আদেশের জন্য দিন রাখেন। পরে ২ ফেব্রুয়ারি আদালত ৬ ফেব্রুয়ারি আদেশ দেবেন বলে জানান।

ইকবাল সোবহানের সঙ্গে একই পত্রিকার সাংবাদিক মামুনুর রশিদকেও মামলায় আসামি করা হয়েছে।

এদিকে একই অভিযোগে ওই দিনই ঢাকার পঞ্চম যুগ্ম জেলা জজ মনোয়ারা বেগমের আদালতে ১০০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে আর একটি মামলা করেন এনামুল হক।

আগামীকাল মঙ্গলবার ওই মামলার গ্রহণযোগ্যতার বিষয়ে শুনানির জন্য দিন ধার্য রয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ২৩ জানুয়ারি দ্য ডেইলি অবজারভার পত্রিকায় প্রথম পাতায় ‘Police await PM’s order to crack down on drug lords’ শিরোনামে একটি সংবাদ ছাপা হয়। এ সংবাদে বাদীর নাম জড়িয়ে নেতিবাচক কথা বলে তার মানহানির অভিযোগে মামলা করা হয়েছে।

এর আগে ফেনীর আদালতে ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। ওই মামলাটি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৬ ফেব্রুয়ারি ২০১৭/মামুন খান/এসএন/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়