ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ড্র ম্যাচে বোনাস পয়েন্ট পেল ওয়ালটন

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ১৪ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ড্র ম্যাচে বোনাস পয়েন্ট পেল ওয়ালটন

প্রাইজমানি নিচ্ছেন প্রাইম ব্যাংক সাউথ জোনের কোচ খালেদ মাসুদ পাইলট (ছবি : মিল্টন আহমেদ))

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন। প্রথম দুই ম্যাচে বড় ব্যবধানে হেরে যাওয়া ওয়ালটন সেন্ট্রাল জোন তৃতীয় ম্যাচ ড্র করেছে। ড্রয়ের পাশাপাশি বোনাস পয়েন্টও পেয়েছে বিসিএলের বর্তমান চ্যাম্পিয়নরা।

এ ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিনে আছে ওয়ালটন সেন্ট্রাল জোন। ১ পয়েন্ট পাওয়া প্রাইম ব্যাংক সাউথ জোনের মোট পয়েন্ট ২। পয়েন্ট তালিকায় সবশেষ অবস্থান তাদের।
আজ ফতু্ল্লায় জয়ের জন্য ২৭২ রানের প্রয়োজন ছিল ওয়ালটন সেন্ট্রাল জোনের। আক্রমণাত্মক ব্যাটিংয়ের পরিবর্তে রক্ষণাত্মক কৌশল বেছে নেয় বিসিএলের চ্যাম্পিয়নরা। প্রথম ইনিংসে লিড পাওয়ায় এমনিতেই বাড়তি পয়েন্ট যোগ হয়েছিল। ড্র করলেই পাবে আরও ১ পয়েন্ট।

 


স্কোরবোর্ডে ৭ রান নিয়ে দিন শুরু করে ওয়ালটন। আব্দুল মজিদ ও সাইফ হাসান গতকাল শূন্য রানে অপরাজিত ছিলেন। ২২ রান যোগ করে সাইফ সাজঘরে ফিরেন জাতীয় দলের পেসার রুবেল হোসেনের বলে। ৪১ বলে ২ চার ও ১ ছক্কায় ২২ রান করেন সাইফ। ক্রিজে আসা মেহরাব হোসেন জুনিয়রকে বেশিক্ষণ টিকতে দেননি রুবেল। ১৪ বলে ৪ রানে এলবিডাব্লিউ হন মেহরাব।

চতুর্থ উইকেটে প্রতিরোধ পায় ওয়ালটন। আব্দুল মজিদ ও শুভাগত হোম ৯১ রানের জুটি গড়েন। মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আব্দুর রাজ্জাকদের মতো বোলারদের দেখেশুনে খেলে উইকেটে অসাধারণ ধৈর্য্যের পরীক্ষা দেন শুভাগত হোম ও আব্দুল মজিদ। মধ্যাহ্ন বিরতির পর সোহাগ গাজী প্রাইম ব্যাংকের হয়ে ব্রেক থ্রু এনে দেন। ১৭০ বলে ৫ বাউন্ডারিতে ৩৬ রান করা মজিদ সাজঘরে ফিরেন এলবিডাব্লিউ হয়ে। এরপর শুভাগত হোমকেও আউট করেন ডানহাতি এ স্পিনার। প্রথম ইনিংসে সেঞ্চুরির স্বাদ পাওয়া শুভাগত ৫২ রানে আউট হন।
এরপর আর কোনো উইকেট হারায়নি ওয়ালটন। দলের অধিনায়ক মার্শাল আইয়ুব ও তাইবুর রহমান দৃঢ়তার পরিচয় দেন। ১৬.৫ ওভার ব্যাটিং করে ৫২ রান যোগ করেন তারা। দলের স্কোরকে নিয়ে যান ১৯০ রানে। এরপর দুই দলের অধিনায়কের সম্মতিতে ম্যাচ ড্র হয়।

 


এর আগে প্রাইম ব্যাংকের ২৬০ রানের জবাবে প্রথম ইনিংসে ২৯৯ রান করে ওয়ালটন। দ্বিতীয় ইনিংসে প্রাইম ব্যাংক করে ৩১৭ রান। ব্যাট-বলে এ ম্যাচে একজনই ছিলেন সবার নজরে। ওয়ালটন সেন্ট্রাল জোনের শুভাগত হোম। প্রথম ইনিংসে বল হাতে ৬ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে করেন ১০০ রান। এরপর দ্বিতীয় ইনিংসে নেন আরও ৪ উইকেট। ব্যাট হাতে দ্বিতীয় ইনিংসে নেমে করেন ৫২ রান। ১০ উইকেট ও ১৫২ রান নিয়ে ম্যাচসেরার পুরস্কারও উঠে তার হাতে।  

 


রাইজিংবিডি/১৪ ফেব্রুয়ারি ২০১৭/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়