ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

‘কাদের খানের পরিকল্পনায় এমপি লিটন হত্যা’

মোমেনুর রশিদ সাগর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৯, ২২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘কাদের খানের পরিকল্পনায় এমপি লিটন হত্যা’

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক

গাইবান্ধা প্রতিনিধি : প্রাক্তন এমপি অবসরপ্রাপ্ত কর্নেল ডা. আব্দুল কাদের খানের পরিকল্পনা ও অর্থায়নে সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটনকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক।

বুধবার সকাল ১০টার দিকে গাইবান্ধা পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

ডিআইজি বলেন, ডা. কাদেরের নির্দেশে চার যুবক এমপি লিটন হত্যাকাণ্ডে অংশ নেন। তারা হলেন শাহীন, মেহেদী, হান্নান ও রানা। এদের মধ্যে গ্রেপ্তার শাহীন, মেহেদী ও হান্নান মঙ্গলবার রাত ৯টার দিকে গাইবান্ধা অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। বিচারক ময়নুল হাসান ইউসুফ তাদের জবানবন্দি গ্রহণ করেন। 

 

মঙ্গলবার আব্দুল কাদের খানকে গ্রেপ্তার করে পুলিশ
 

সংবাদ সম্মেলনে ডিআইজি বলেন, ‘ওই চার যুবক অর্থনৈতিকভাবে স্বাবলম্বী নয়। ডা. কাদের তাদের অর্থের প্রলোভন দেখান। ডা. কাদের তাদের বলেন, এমপি লিটনের মৃত্যুর পর তিনি এমপি হবেন। ফলে ওই চার যুবকের কোনো অভাব থাকবে না। সম্প্রতি একটি ছিনতাইয়ের ঘটনার সূত্র ধরে এমপি লিটনের হত্যাকারীদের শনাক্ত-গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অপর যুবক রানা পুলিশের নজরদারিতে রয়েছেন। শিগগিরই তাকে গ্রেপ্তার করা হবে।’

মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে বগুড়া শহরের গরীব শাহ ক্লিনিক-বাসা থেকে কর্নেল (অব.) ডা. আব্দুল কাদের খানকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় মোটরসাইকেলে আসা দুর্বৃত্তরা দেখা করার কথা বলে বাড়িতে ঢুকে এমপি মনজুরুল ইসলাম লিটনকে গুলি করে। পরে রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালের ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

 

 

রাইজিংবিডি/গাইবান্ধা/২২ ফেব্রুয়ারি ২০১৭ /মোমেনুর রশিদ সাগর/উজ্জল/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়