ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘লিটন হত্যারহস্য উন্মোচন ফেলে যাওয়া গুলি থেকে’

মোমেনুর রশিদ সাগর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৩, ২২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘লিটন হত্যারহস্য উন্মোচন ফেলে যাওয়া গুলি থেকে’

গাইবান্ধা প্রতিনিধি : ছিনতাইকারীদের ফেলে যাওয়া একটি ম্যাগাজিন ও গুলির সূত্র ধরে গাইবান্ধার সুন্দরগঞ্জের এমপি লিটন হত্যার রহস্য উন্মোচিত হয়েছে।

এমপি লিটনকে হত্যার অভিযোগে সুন্দরগঞ্জেরর প্রাক্তন সাংসদ ডা. আবদুল কাদের খানকে গ্রেপ্তারের পর বুধবার এক সংবাদ সম্মেলনে একথা জানিয়েছে পুলিশ।

সংবাদ সম্মেলনে পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, একটি ছিনতাইয়ের ঘটনায় ফেলে যাওয়া ম্যাগাজিন ও গুলি থেকে লিটন হত্যার রহস্য উন্মোচিত হয়েছে। হত্যা মিশনে অংশ নেওয়া যুবকেরা এলাকার ছিনতাইকারী।

পুলিশের এ কর্মকর্তা বলেন, গত ২ ডিসেম্বর সুন্দরগঞ্জে একটি ছিনতাই সংঘটিত হয়। ছিনতাইকারীরা একটি ম্যাগজিন ফেলে রেখে যায়। সেই ম্যাগজিনের গুলির সঙ্গে লিটনের শরীরে পাওয়া গুলির মিল পাওয়া যায়। পরবর্তীতে সেই সূত্রধরে তিন ছিনতাইকারী মেহেদী, শাহীন ও হান্নানকে পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হয়। এই তিনজন পুলিশকে জানিয়েছে কাদের খানের নির্দেশে তারা লিটন হত্যাকাণ্ডে অংশ নেয়। মঙ্গলবার তারা ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

মঙ্গলবার বিকেলে জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য অবসরপ্রাপ্ত কর্নেল ডা. আব্দুল কাদের খানকে পুলিশ গ্রেপ্তার করে। তিনি সংসদ সদস্য হওয়ার লোভে লিটন হত্যার পরিকল্পনা করেন বলে ডিআইজি খন্দকার গোলাম ফারুক জানান।

ডা. আবদুল কাদের খান সুন্দরগঞ্জ উপজেলার ছাপরহাটি ইউনিয়নের পশ্চিম ছাপরহাটি (খানপাড়া) গ্রামের মৃত্যু নয়ন খানের ছেলে। তিনি পরিবার নিয়ে বগুড়া জেলা শহরের গরীব শাহ ক্লিনিকের চার তলা ভবনের উপর তলায় বসবাস করেন।

গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে শাহবাজ (মাস্টাপাড়া) এলাকায় নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন আওয়ামী লীগ নেতা মনজুরুল ইসলাম লিটন। এ ঘটনায় লিটনের বোন ফাহমিদা বুলবুল বাদী হয়ে অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেছেন।



রাইজিংবিডি/গাইবান্ধা/২২ ফেব্রুয়ারি ২০১৭/মোমেনুর রশিদ সাগর/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়