ঢাকা, শুক্রবার, ৯ চৈত্র ১৪২৩, ২৪ মার্চ ২০১৭
Risingbd
মার্চ
সর্বশেষ:

শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : আত্মপক্ষ শুনানি ২২ মার্চ

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-১৬ ২:২৫:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-২১ ১২:০৮:৫৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার উদ্দেশ্যে ব্যবহৃত ৭৬ কেজি বোমা পুতে রাখার মামলায় আসামিদের আত্মপক্ষ  শুনানির পরবর্তী তারিখ ২২ মার্চ ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার মামলাটিতে আসামিদের আত্মপক্ষ শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু গত ৯ মার্চ বন্দিদের আদালতে হাজির করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ কর্তৃপক্ষকে অনুরোধ জানান গাজীপুর কেন্দ্রীয় কারাগারের কাশিমপুর হাই সিকিউরিটির সিনিয়র জেল সুপার। কিন্তু পর্যাপ্ত সংখ্যক পুলিশ না পাওয়ায় বৃহম্পতিবার আসামিদের আদালতে হাজির করা সম্ভব হয়নি। এজন্য রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করে। ঢাকার দুই নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মমতাজ বেগম ২২ মার্চ আত্মপক্ষ শুনানির পরবর্তী দিন ঠিক করেন।

গত ২৯ জানুয়ারি মামলাটিতে সাক্ষ্য গ্রহণ শেষ হয়। মামলাটিতে ৬৬ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন ট্রাইব্যুনাল।

প্রসঙ্গত, ২০০০ সালের ২২ জুলাই গোপালগঞ্জের কোটালীপাড়ার শেখ লুৎফর রহমান সরকারি আদর্শ কলেজ মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশ করার কথা ছিল। ওই সমাবেশের প্যান্ডেল তৈরির সময়ে ২০ জুলাই ওই কলেজের পাশ থেকে ৭৬ কেজি  বোমা উদ্ধার করে পুলিশ।

ওই ঘটনার মামলায় সিআইডির সহকারী পুলিশ সুপার মুন্সী আতিকুর রহমান ২০০১ সালের ৮ এপ্রিল মুফতি আব্দুল হান্নানসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। মামলার অন্য আসামিরা হলেন- মো. এহিবুল্লাহ, মুন্সি ইব্রাহিম, মো. মাহমুদ আজহার, মো. রাশেদ ড্রাইভার, মো. শাহ নেওয়াজ, মো. ইউসুফ, মো. লোকমান, শেখ মো. এনামুল ও মো. মিজানুর রহমান।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৭/মামুন খান/ইভা

Walton Laptop