ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাজধানীতে ১৭ প্রতিষ্ঠানকে জরিমানা

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ২০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজধানীতে ১৭ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত উত্তরা ও শ্যামলীর ১৭টি প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে ৩ লাখ ৯২ হাজার টাকা জরিমানা করেছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. মঞ্জুর-ই-মওলা জানান, সোমবার ডিএনসিসির অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম অজিয়র রহমানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত শ্যামলী স্কয়ারের সাতটি খাবারের দোকানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর অধীনে ৬৭ হাজার টাকা জরিমানা করে। এ সময় ফুটপাত দখলকারী ৪০টির অধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ারের নেতৃত্বে পরিচালিত অপর একটি ভ্রাম্যমাণ আদালত রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে ফুটপাতে নির্মাণ সামগ্রী রাখার দায়ে ‘স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯’এর অধীনে ভবন নির্মাতা প্রতিষ্ঠান সিভিল ইঞ্জিনিয়ার্স, বিটিআই ও নাসা হোল্ডিংসের প্রত্যেককে ২৫ হাজার টাকা এবং বেসিক বিল্ডার্স নামের অপর একটি ভবন নির্মাতা প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকাসহ মোট ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করে। এছাড়া ২৪ ঘণ্টার মধ্যে ফুটপাত খালি করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

একই ভ্রাম্যমাণ আদালত অভিজাত বিপণি বিতান স্বপ্ন-এর রাজলক্ষ্মী শাখায় অভিযান চালিয়ে ১ লাখ টাকা এবং একই প্রতিষ্ঠানের ফুডকোর্টে অবস্থিত ৫টি খাবারের দোকানকে ১ লাখ টাকা জরিমানা করে।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৭/সাওন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়