ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সোহেলের মুক্তিতে বাধা নেই

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ২২ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোহেলের মুক্তিতে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর রমনা থানায় দায়ের করা নাশকতার এক মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলকে অন্তবর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। এখন তার মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

বুধবার বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে সোহেলের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। সঙ্গে ছিলেন মো. মোস্তফা সরোয়ার সোহান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির।

মোস্তফা সরোয়ার সোহান বলেন, এর আগে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল উচ্চ আদালত থেকে শতাধিক মামলায় জামিন পেয়েছেন। আজ একটি মামলায় জামিন পেলেন। সবগুলো মামলায় জামিন পাওয়ায় এখন তার মুক্তিতে বাধা নেই।

এর আগে গত ২০ মার্চ বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলকে সুনির্দিষ্ট মামলা ছাড়া গ্রেপ্তার বা হয়রানি না করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আইনজীবী মো. মোস্তফা সরোয়ার সোহান জানান, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলকে কারাগার থেকে মুক্তির পর যেন তাকে পুনরায় গ্রেপ্তার বা হয়রানি না করা হয় সে জন্য হাইকোর্টে রিট আবেদন করা হয়।

গত বছরের ৯ অক্টোবর নাশকতার বিভিন্ন মামলায় ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন সোহেল। আদালত জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

রাজধানীর বিভিন্ন থানায় বিএনপি নেতৃত্বাধীন জোটের টানা অবরোধ ও হরতালের মধ্যে নাশকতার বিভিন্ন ঘটনায় এসব মামলা করা হয়েছিল বলে জানান আইনজীবীরা।



রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৭/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়