ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কন্ট্রোল গ্রিডের অভ্যন্তরে ট্রান্সফরমারে আগুন

মোয়াজ্জেম হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩২, ২৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কন্ট্রোল গ্রিডের অভ্যন্তরে ট্রান্সফরমারে আগুন

লালমনিরহাট প্রতিনিধি : বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের লালমনিরহাট বিক্রয় ও বিতরণ কার্যালয়ের কন্ট্রোল গ্রিডের অভ্যন্তরে ৩৩ কেভি বাস ট্রান্সফরমারে শর্ট সার্কিট থেকে আগুন লেগে জেলাজুড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এতে সাধারণ গ্রাহক সেবা এবং বিদ্যুতের সাহায্যে উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। ফলে জনসাধারণকে ভোগান্তি পোহাতে হচ্ছে।

মঙ্গলবার দুপুরে লালমনিরহাট সদর হাসপাতাল রোডস্থ বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ কার্যালয় সংলগ্ন কন্ট্রোল কেন্দ্রের অভ্যন্তরে ৩৩ কেভি বাস ট্রান্সফরমার শর্ট সার্কিটের আগুনে বিস্ফোরিত হয়। পরে দ্রুত ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। তবে ট্রান্সফরমারটিসহ কিছু তার নষ্ট হতে পারে বলে বিদ্যুৎ বিভাগের ধারণা।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের লালমনিরহাট বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী হাসনাত জামান বলেন, লালমনিরহাট বিদ্যুৎ সঞ্চালন কন্ট্রোল গ্রিডের ৩৩ কেভি বাস ট্রান্সফরমারটি শর্ট সার্কিটের আগুনে নষ্ট হয়ে গেছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। দ্রুত মেরামত করে বিদ্যুৎ বিতরণ সচল করার চেষ্টা চলছে।

তবে ক্ষয়ক্ষতির ব্যাপারে তিনি নিশ্চিত করে কিছু বলতে পারেননি।



রাইজিংবিডি/লালমনিরহাট/২৮ মার্চ ২০১৭/মোয়াজ্জেম হোসেন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়