ঢাকা, সোমবার, ৩ পৌষ ১৪২৪, ১৮ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

আশকোনায় জঙ্গিবিরোধী অভিযান: প্রতিবেদন ১১ মে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৪-০৩ ৪:৫৪:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৪-০৩ ৪:৫৪:৫৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর দক্ষিণখানের পূর্ব আশকোনার সূর্য ভিলা ভবনে জঙ্গিবিরোধী অভিযানের মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ১১ মে ধার্য করেছেন আদালত।

সোমবার মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের পরিদর্শক সায়েদুর রহমান প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম ওয়ায়েজ কুরুনী খান চৌধুরী প্রতিবেদন দাখিলের জন্য নতুন তারিখ নির্ধারণ করেছেন।

আদালতের সংশ্লিষ্ট নিবন্ধন কর্মকর্তা লিয়াকত আলী বিষয়টি জানিয়েছেন।

প্রসঙ্গত, গত বছরের ২৩ ডিসেম্বর রাত ২টার দিকে দক্ষিণখানের পূর্ব আশকোনায় ৫০ নম্বর সূর্য ভিলায় জঙ্গি আস্তানা ঘেরাও করে সিটিটিসি ইউনিট। সেখানে ১৬ ঘণ্টার ‘অপারেশন রিপল ২৪’ নামের জঙ্গিবিরোধী অভিযানে দুই জঙ্গি নিহত হয়। তারা হলো- জঙ্গি সুমনের স্ত্রী শাকিরা এবং আজিমপুরে নিহত জঙ্গি তানভীর কাদরীর কিশোর ছেলে আফিফ ওরফে শহীদ ওরফে আদর কাদরী।

অভিযানে এক শিশু আহত হয় এবং দুই শিশুসহ দুই নারী আত্মসমর্পণ করে।

পরের দিন দুপুর ১২টা ২৪ মিনিটে সুইসাইডাল ভেস্টের বিস্ফোরণ ঘটিয়ে মারা যায় শাকিরা। এতে ইকবালের মেয়ে আহত হয়। পরে ভেতর থেকে তানভীর কাদরীর ছেলে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। জবাবে পুলিশও গুলি চালায়। তবে তার মৃত্যু পুলিশের গুলিতে হয়েছে কি না তা স্পষ্ট নয়।

ওই ঘটনায় ২৫ ডিসেম্বর রাতে সন্ত্রাসবিরোধী আইনে পুলিশ বাদী হয়ে আটজনকে আসামি করে দক্ষিণখান থানায় মামলা দায়ের করে।

এদিকে অভিযানের সময় আত্মসমর্পণকারী দুই নারী দুই দফা রিমান্ড শেষে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান শেষে কারাগারে আছে। এরা হলো- মিরপুরের রূপপুরে জঙ্গিবিরোধী অভিযানে নিহত জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার শীলা ও পলাতক জঙ্গিনেতা মুসার স্ত্রী উম্মে আয়েশা ওরফে তৃষা মনি।



রাইজিংবিডি/ঢাকা/৩ এপ্রিল ২০১৭/মামুন খান/রফিক

Walton