ঢাকা, রবিবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৮ মে ২০১৭
Risingbd
সর্বশেষ:

১৪ রাজাকারের অভিযোগ আমলে নেওয়ার আদেশ ৩১ মে

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৪-২০ ৫:৪৮:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০৪-২০ ৫:৪৮:৪৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধের মামলায় বাগেরহাটের ১৪ আসামির বিরুদ্ধে অভিযোগ আমলে নেওয়া হবে কিনা এ বিষয়ে আদেশের জন্য আগামী ৩১ মে ধার্য করেছেন ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বে দুই সদস্যের বেঞ্চ এ আদেশ দেন।

ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষে শুনানি করেন প্রসিকিউটর রানাদাস গুপ্ত, মো. মোখলেসুর রহমান বাদল ও সাবিনা ইয়াসমিন খান মুন্নি। অপরদিকে আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট গাজী এমএইচ তামিম।

মামলার আসামিরা হলেন- বাগেরহাটের খান আশরাফ আলী (৬৫), খান আকরাম হোসেন (৬০), সুলতান আলী খান (৬৮), রুস্তম আলী মোল্লা (৭০), ইদ্রিস আলী মোল্লা (৬৪), মকছেদ আলী দিদার (৮৩), শেখ মো. উকিল উদ্দিন (৬২), শেখ ইদ্রিস আলী (৬১), শেখ রফিকুল ইসলাম ওরফে বাবুল (৬৪), মো. মনিরুজ্জামান হাওলাদার (৬৯), মো. হাশেম আলী শেখ (৭৯), মো. আজাহার আলী শিকদার (৬৪), মো. মকবুল মোল্লা (৭৯), মো. আব্দুল আলী মোল্লা (৬৫)। আসামিদের মধ্যে আজহার আলী শিকদার বিএনপি সমর্থক। বাকি সবাই জামায়াতে ইসলামীর সমর্থক।

আসামিদের বিরুদ্ধে ২০১৬ সালের ১৬ জুলাই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। পরে  একই বছর খান আকরাম হোসেন, ইদ্রিস আলী মোল্লা, শেখ মো. উকিল উদ্দিন এবং মকবুল মোল্লাকে গ্রেপ্তার করে ট্রাইব্যুনালে উপস্থাপন করা হয়। এই চার আসামি জেলহাজতে রয়েছেন। বাকি ১০ আসামি পলাতক।



রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৭/মেহেদী/মুশফিক

Walton Laptop