ঢাকা, রবিবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৮ মে ২০১৭
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি সাময়িক বরখাস্ত

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৪-২০ ৯:২৮:২৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০৪-২১ ৮:৪৩:০৩ এএম

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. সাখাওয়াত হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে বুধবার এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

স্ত্রীর দায়ের করা নারী নির্যাতন মামলার কারণে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

নির্যাতন ও যৌতুকসহ বিভিন্ন অভিযোগে ফারজানা শারমিন তার স্বামী অতিরিক্ত ডিআইজি মো. সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে চারটি মামলা দায়ের করেন। নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১(গ) ধারায় ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ একটি পিটিশন মামলা (নং-৪/২০১৭) দায়ের করেন।

এ ছাড়া যৌতুক নিরোধ আইনের ৪ ধারায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১৪ তে দায়ের করেন সিআর মামলা (নং-৭৫০/২০১৬)। মুখ্য মহানগর হাকিম আদালতে ৪৯৪ ও ৫০৬ দণ্ডবিধিতে আরেকটি সিআর মামলা (নং-২২/২০১৭) দায়ের করেন। জেলা ও দায়রা জজ আদালতেও একটি মামলা দায়ের করেন সাখাওয়াত হোসেনের স্ত্রী।

প্রজ্ঞাপনে বলা হয়, নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১(গ) ধারা অনুযায়ী দায়ের করা পিটিশন মামলায় (০৪/২০১৭) সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু হওয়ার পর গত ১৩ ফেব্রুয়ারি আদালতে হাজির হয়ে তিনি জামিন লাভ করেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী জামিনপ্রাপ্ত কর্মকর্তা কারাগারে আটক মর্মে গণ্য হবেন বিধায় তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা সমীচীন। তাই জনপ্রশাসন মন্ত্রণালয়ের অফিস মেমোরেন্ডাম অনুযায়ী বরখাস্তকালে তিনি পুলিশ অধিদপ্তরে সংযুক্ত থাকবেন।




রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৭/হাসান/রফিক

Walton Laptop