ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘বাংলাদেশ ভিক্ষার ঝুলি নিয়ে আর ঘুরে বেড়ায় না’

কুমার শুভ রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ২০ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বাংলাদেশ ভিক্ষার ঝুলি নিয়ে আর ঘুরে বেড়ায় না’

পিরোজপুর প্রতিনিধি : পানিসম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, বাংলাদেশ এখন আর ভিক্ষার ঝুলি নিয়ে ঘুরে বেড়ায় না। আমাদের দেশ এখন উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

মন্ত্রী বৃহস্পতিবার বিকেলে পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার চরখালীতে নদী ভাঙনরোধে তীর সংরক্ষণ বাস্তবায়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, এ দেশের মানুষ আর না খেয়ে মারা যাচ্ছে না। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে পদার্পণ করেছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে এবং দেশের অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

জনসভায় বিশেষ অতিথির বক্তব্যে পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, স্বাধীনতার পূর্বে আন্দোলন- সংগ্রাম করেছি। এ দেশে ৩০ লাখ মানুষ প্রাণ দিয়েছিল। সবাই মিলে স্বাধীনতার স্বপ্ন বাস্তবায়ন করতে। সেসব স্বপ্ন এখন বাস্তবায়ন হচ্ছে।

তিনি বলেন, আইলা ও সিডরের মত ভয়াবহ বন্যা ও জলোচ্ছ্বাসের কবল থেকে রক্ষা পেতে এ এলাকায় বেড়িবাঁধ, নদী ভাঙনরোধে তীর সংরক্ষণ, স্লুইচ গেট নির্মাণ করা হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পানিসম্পদ প্রতিমন্ত্রী মোহম্মদ নজরুল ইসলাম (বীর প্রতিক) ও পিরোজপুর জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে জনসভায় আরো বক্তব্য রাখেন- ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জল, জাতীয় পার্টি সদস্যসচিব ও ইউপি চেয়ারম্যান ছিদ্দিকুর রহমান টুলু, আওয়ামী লীগ নেতা হাফিজুর রশিদ তারেক, ইকড়ি ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবীর, পত্তাসী ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন প্রমুখ।



রাইজিংবিডি/পিরোজপুর/২০ এপ্রিল ২০১৭/কুমার শুভ রায়/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়