ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

শাহজালালে ২৫৫ কার্টন বিদেশি সিগারেট জব্দ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০০, ২২ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাহজালালে ২৫৫ কার্টন বিদেশি সিগারেট জব্দ

অর্থনৈতিক প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমদানি নিষিদ্ধ ২৫৫ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

শনিবার সকালে অভিযান চালিয়ে ওই সিগারেট জব্দ করা হয়। শুল্ক করসহ জব্দকৃত পণ্যের মূল্য প্রায় ১৫ লাখ ৫০ হাজার টাকা।  

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে, চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার মোহাম্মদ বেলাল দুবাই থেকে কুয়েত এয়ারওয়েজের কেইউ ২৮৩ ফ্লাইটে রাত ২টা ২০ মিনিটে শাহজালাল অন্তর্জাতিক বিমানবন্দরে  অবতরণ করেন।  ৪ নম্বর ব্যাগেজ বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেল অতিক্রম করে দ্রুত চলে যাওয়ার সময় শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা তার লাগেজ তল্লাশি করেন। এ সময় তিনটি লাগেজ খুলে ২৫৫ কার্টন আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট পাওয়া যায়।  এর মধ্যে ২০০ কার্টন কোরিয়ার মন্ড ব্র্যান্ড, ৪১ কার্টন ইউএসএর ৩০৩ ব্র্যান্ড ও ১৪ কার্টন ব্রিটেনের বেনসন এন্ড হেজেজ ব্র্যান্ডের। সিগারেট দুইটি কার্টন ও একটি ট্রলি ব্যাগে করে আনা হয়।

সূত্র আরো জানায়, আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট  প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আটককৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে। 

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৭/ এম এ রহমান/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়