ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শাহাবুদ্দীন নাগরী আবারও চার দিনের রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৩, ২৩ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 শাহাবুদ্দীন নাগরী আবারও চার দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর এলিফ্যান্ট রোডের ডোম-ইনো অ্যাপার্টমেন্টে নুরুল ইসলাম হত্যা মামলায় কবি ও গীতিকার শাহাবুদ্দীন নাগরীসহ দুই জনের আবার চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুনানি শেষে রোববার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শেখ ছামিদুল ইসলাম রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া অপর আসামি হলেন- নিহত ব্যবসায়ী নুরুল ইসলামের স্ত্রী নুরানী আক্তার সুমি। আর গাড়ি চালক সেলিমকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার পরিদর্শক (তদন্ত) মতলুবর রহমান আসামি শাহাবুদ্দীন নাগরী এবং সুমিকে জিজ্ঞাসাবাদের জন্য পুনরায় দশ দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিদের পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। কিছু তথ্য গোপন করেছে এবং কিছু অসংলগ্ন কথাবার্তা বলছে।

মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে, ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনের লক্ষ্যে এবং ঘটনার সাথে অন্য কেউ জড়িত কি না তা জানার জন্য তাদের পুনরায় দশ দিনের রিমান্ডের প্রয়োজন।

আসামি শাহাবুদ্দীন নাগরীর পক্ষে তার আইনজীবী কাজী নজিবুল্লাহ হিরু রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। তিনি বলেন, তাকে পাঁচদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পুলিশ বলছে, তার কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। যদি গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায় তাহলে আবার রিমান্ডে নেওয়ার প্রয়োজন নেই।

তিনি বলেন, আমরা শুনতে পাচ্ছি, শ্বাসকষ্ট বা হার্ট অ্যাটাকে  তিনি মারা গেছেন। এখানে রিমান্ডের কোনো যৌক্তিকতা নেই। এজন্য তাদের রিমান্ড নামঞ্জুরের প্রার্থনা করছি।

রাষ্ট্রপক্ষে পুলিশের সিনিয়র সহকারি পুলিশ সুপার মিরাশ উদ্দিন বলেন, এটা একটি চাঞ্চল্যকর হত্যা মামলা। পরিকল্পিতভাবে নুরুল ইসলামকে হত্যা করা হয়েছে। তার যথেষ্ট সাক্ষ্য প্রমাণ আমাদের কাছে আছে। তাদেরকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। কিছু তথ্য গোপন রাখা হয়েছে। তথ্যের ভিত্তিতে আমরা সামনে এগিয়ে যাবো।

শাহাবুদ্দীন নাগরীর পক্ষে আইনজীবী থাকলেও সুমির পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। আদালতকে কিছু বলার আছে কি না তা জানতে চান বিচারক। বিচারক বলেন, আপনার পুনরায় দশ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। আপনি কিছু বলবেন। সুমি বিচারককে বলেন, তার কিছু বলার নেই।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকের চার দিনের রিমান্ডের আদেশ দেন।

গত ১৭ এপ্রিল তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে ওইদিন ভোর রাতে নিকুঞ্জ এলাকা থেকে শাহাবুদ্দীন নাগরীকে গ্রেপ্তার করা হয়।

নিউ মার্কেট থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান বলেন, ‘শাহাবুদ্দিন নাগরী এক সময় জাতীয় রাজস্ব বোর্ডে (এনবিআর) চাকরি করতেন। এলিফ্যান্ট রোডের ডোমিনো অ্যাপার্টমেন্টে ব্যবসায়ী নূরুল ইসলাম হত্যার ঘটনায় তিনি এজাহারভুক্ত আসামি।

মামলার এজাহার থেকে জানা গেছে, গত ১৩ এপ্রিল ব্যবসায়ী নূরুল ইসলামকে এলিফ্যান্ট রোডে নিজ বাসার বেড রুমের ফ্লোরে মৃত অবস্থায় পাওয়া যায়। পরের দিন নিহতের বোন শাহানা রহমান কাজল ভিকটিমের স্ত্রী, স্ত্রীর বন্ধু মো. শাহাবুদ্দিন নাগরীসহ অজ্ঞাতনামা কয়েকজনের নামে নিউ মার্কেট থানায় হত্যা মামলা দায়ের করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৭/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়