ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মেয়র সাক্কুর স্থায়ী জামিন

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৫, ২৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেয়র সাক্কুর স্থায়ী জামিন

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দায়ের করা মামলায় কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র ও বিএনপি নেতা মনিরুল হক সাক্কু স্থায়ী জামিন পেয়েছেন।

বুধবার সাক্কুর অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ শেষ হওয়ায় স্থায়ী জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকার সিনিয়র স্পেশাল জজ কামরুল হোসেন মোল্লা জামিন মঞ্জুরের আদেশ দেন।

একইসঙ্গে মামলাটি বিশেষ জজ-৮ এ বদলি করা ও অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য ১২ জুন ধার্য করে দিয়েছেন। সাক্কুর পক্ষে শুনানি করেন সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার।

এর আগে গত ১৮ এপ্রিল মামলার অভিযোগপত্র আমলে গ্রহণ করে সাক্কুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। এরপর ৯ মে আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন সাক্কু। ২৪ মে পর্যন্ত তার জামিন মঞ্জুর করা হয়।

প্রসঙ্গত, ২০০৮ সালের ৭ জানুয়ারি অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে ঢাকার রমনা থানায় মামলাটি করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক শাহীন আরা মমতাজ।

২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি একই কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে এ আসামির  বিরুদ্ধে ৪ কোটি ৫৭ লাখ ৭৩ হাজার ৯৩৩ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং ১ কোটি ১২ লাখ ৪০ হাজার ১২০ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করা হয়।

সাক্কুর স্ত্রী আফরোজা জেসমিনও এ মামলায় আসামি ছিলেন। তার বিরুদ্ধে অবৈধ সম্পদের অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে অব্যাহাতির আবেদন করেন তদন্ত কর্মকর্তা। সে অনুযায়ী ১৮ এপ্রিল আফরোজা জেসামিনকে অব্যাহতি দেন আদালত।




রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৭/মামুন খান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়