ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

২৯ মে স্বর্ণালঙ্কার ফেরত পাচ্ছেন ১৮২ গ্রাহক

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪১, ২৬ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২৯ মে স্বর্ণালঙ্কার ফেরত পাচ্ছেন ১৮২ গ্রাহক

নিজস্ব প্রতিবেদক : আপন জুয়েলার্সের ১৮২ জন গ্রাহক প্রায় সাড়ে ৩ কেজি স্বর্ণালঙ্কার ফেরত পাচ্ছেন। আগামী ২৯ মে তাদের স্বর্ণালঙ্কার বুঝিয়ে দেওয়া হবে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করে বলেন, আপন জুয়েলার্সের প্রকৃত গ্রাহকদের স্বর্ণালঙ্কার ফেরতের সময় ২৯ মে সোমবার সকাল ১০টায় পুনর্নির্ধারণ করা হয়েছে। এ পর্যন্ত ১৮২ জনের প্রায় ৩.৫ কেজি ফেরতযোগ্য অক্ষত স্বর্ণের হিসাব পাওয়া গেছে।  এই সময় রশিদ ও ব্যক্তিগত আইডিসহ (এনআইডি/পাসপোর্ট) গ্রাহকদের উপস্থিত থাকতে অনুরোধ করা হয়েছে।

তিনি আরো বলেন,  একই সঙ্গে জব্দকৃত স্বর্ণের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য দিলদার আহমেদসহ মালিকপক্ষদের আগামী ৩০ মে সকাল ১১টায় কাগজপত্রসহ হাজির হওয়ার জন্য পুনরায় তলব করা হয়েছে।

এর আগে গত ২২ মে গ্রাহকের গচ্ছিত স্বর্ণ বা অন্যান্য অলঙ্কার ফেরত দেওয়ার কথা ছিল। কিন্তু শুল্ক গোয়েন্দার কাছ কাগজপত্র সরবরাহ করতে না পারায় গ্রাহকদের অলঙ্কার ফেরত দেওয়া সম্ভব হয়নি।

গত ১৭ মে আপন জুয়েলার্সের মালিক তিন ভাই গোলজার আহমেদ, দিলদার আহমেদ ও আজাদ আহমেদকে জিজ্ঞাসাবাদ করে শুল্ক গোয়েন্দা। জিজ্ঞাসাবাদে জব্দকৃত সোনার স্বপক্ষে প্রয়োজনীয় কাগজপত্র ও দলিলাদি দেখাতে পারেননি আপন ‍জুয়েলার্স কর্তৃপক্ষ। এরপর তারা নথিপত্র উপস্থাপনে সময় চাইলে তাদের ২৫ মে পর্যন্ত সময় দেওয়া হয়।

গত ১৪ ও ১৫ মে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ আপন জুয়েলার্সের  গুলশানের দুটি শাখা, উত্তরা, মৌচাক ও সীমান্ত স্কোয়ারের শাখায় অভিযান পরিচালনা করে সাড়ে ১৩ মণ স্বর্ণালঙ্কার ও ৪২৭ গ্রাম ডায়মন্ড মজুদ রাখার দায়ে সাময়িকভাবে আটক করা হয়। বৈধ দলিলাদি দেখাতে না পারায় এবং আমদানি ও ক্রয়ের উৎস সন্দেহজনক হওয়ায় সেগুলো সাময়িকভাবে জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণে মধ্যে ১০ কিলোগ্রামের বেশি স্বর্ণ গ্রাহকের রয়েছে দাবি করে জুয়েলার্স কর্তৃপক্ষ।



রাইজিংবিডি/ঢাকা/২৬ মে ২০১৭/এম এ রহমান/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়