ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জামায়াতের ২৫ নেতা-কর্মী রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ২৭ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জামায়াতের ২৫ নেতা-কর্মী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পান্থপথ থেকে গ্রেপ্তার হওয়া জামায়াতে ইসলামীর সন্দেহভাজন ২৫ নেতা-কর্মীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার শুনানি শেষে মুহাম্মদ মাজহারুল ইসলামের আদালত রিমান্ডের আদেশ দেন।

যাদের রিমান্ডে নেওয়া হয়েছে, তারা হলেন- আদনান (২৩), মেজবাহ (৪২), কবিরুল ইসলাম (৪২), তোফাজ্জল হোসেন (২৮), মো. মারুফ (৪০), জামাল উদ্দিন (৩৪), আবদুস সালাম (৫৮), হাবিবুর রহমান (৫২), মো. মুখলেছ (২৩), মোহাম্মদ আলী (২৯), মো. আনিসুর রহমান (৪৬), গোলাম মোহাম্মদ (৪৫), রাশেদুল ইসলাম (২৭), রমজান আলী (৪০), নূর হোসেন (৩৪), ওমর ফারুক (৪২), মো. সোহেল (২৫), আমিন উদ্দিন (৩৯), মতিয়ার রহমান (২৭), জাকির হোসেন (৩৪), মো. আবদুল গাফফার (৩৩), গিয়াস উদ্দীন (৫০), নাঈমুল ইসলাম (৩৬), সাইফুল ইসলাম (২৬) ও মো. জুলফিকার আলী (৫০)।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা শেরেবাংলা নগর থানার পুলিশ ইন্সপেক্টর সোহরাব হোসেন আসামিদের আদালতে হাজির করে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। অপরদিকে আসামিপক্ষের আইনজীবীরা জামিন চেয়ে শুনানি করেন।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে প্রত্যেকের দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা আলতাফ হোসেন বিষয়টি জানিয়েছেন।

প্রসঙ্গত, রাজধানীর পান্থপথে শমরিতা হাসপাতালের পাশে একটি ভবনের অষ্টম তলায় ‘হক চেম্বার’ নামের একটি অফিস থেকে গতকাল শুক্রবার তাদের আটক করা হয় বলে জানান ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার।

তিনি আরো জানান, এদের আটকের পাশাপাশি হক চেম্বার থেকে ১৬টি কম্পিউটার জব্দ করা হয়েছে। এখানে তারা বিভিন্ন সাইট খুলে ফেসবুক, টুইটার ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকার ও রাষ্ট্রবিরোধী বিভিন্ন প্রোপাগান্ডা চালাতো।



রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৭/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়