ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সবজির ব্যাগে ৭৬ লাখ টাকার বৈদেশিক মুদ্রা

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২১, ১৬ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সবজির ব্যাগে ৭৬ লাখ টাকার বৈদেশিক মুদ্রা

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সিঙ্গাপুরগামী এক যাত্রীর সবজির ব্যাগে থাকা ৭৬ লাখ ৫৮ হাজার ১২৩ টাকা মূল্যমানের বৈদেশিক মুদ্রাসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে শুল্ক গোয়েন্দার একটি দল।

মূদ্রার মধ্যে রয়েছে, সৌদি রিয়াল, ইউই দিরহাম, ব্রুনাই রিংগিত, থাই বাথ, সিঙ্গাপুর ডলার, ইউএস ডলার ও চায়না ইউয়ান।

শুক্রবার বিমানবন্দরের বহির্গমনে মোতালেব নামে এক যাত্রীর সবজির ব্যাগ থেকে ওই বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, নারায়ণগঞ্জের ফতুল্লার বাসিন্দা মো. মোতালেব বাংলাদেশ বিমানের বিজি ০৮৯ ফ্লাইটে সিঙ্গাপুর যাচ্ছিলেন। আমাদের কাছে গোপন সংবাদ থাকায় ওই যাত্রীকে আগে থেকেই নজরদারিতে রাখা হয়। আজ সকালে এয়ারলাইন্সের চেকইন কাউন্টারে তাকে চ্যালেঞ্জ করা হয়। এরপর যাত্রীকে শাহজালালের কাস্টমস হলে নিয়ে এসে তল্লাশি করে এসব সৌদি রিয়াল, ইউএই দিরহাম, ব্রুনাই রিংগিত, থাই বাথ, সিঙ্গাপুর ডলার, ইউএস ডলার, চাইনা ইউয়ান মুদ্রা উদ্ধার করা হয়। যা তার সবজির ব্যাগে লুকানো ছিল। সবজির ব্যাগের নিচে বিশেষভাবে প্যাকেটে মোড়ানো অবস্থায় পাওয়া যায়।

মইনুল আরো বলেন, তার পাসপোর্ট চেক করে দেখা যায় তিনি ২০১৬ সাল থেকে এ পর্যন্ত ১৮ বার বিদেশ গিয়েছেন। তিনি এসব মুদ্রা লুকানোর কারণে বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন ও শুল্ক আইন ভঙ্গ করেছেন। আমাদের ধারণা গ্রেপ্তারকৃত ওই যাত্রী একজন বাহক। তিনি চোরাচালানী পণ্য কিনতে এই মুদ্রা অবৈধভাবে বহন করছিলেন। তাকে শুল্ক আইন ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে গ্রেপ্তার করা হয়েছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ জুন ২০১৭/এম এ রহমান/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়