ঢাকা, সোমবার, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ২০ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

দুদকের মামলায় ব্যারিস্টার মওদুদের বিচার শুরু

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৬-২১ ৪:৩৬:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৭-০৬-২২ ১১:৩৮:১১ এএম

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। অভিযোগ গঠনের মধ্য দিয়ে তার বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।

বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক কেএম ইমরুল কায়েস আসামি মওদুদ আহমদের অব্যাহতির আবেদন নাকচ করে বিচার শুরুর আদেশ দেন। একই সঙ্গে বিচারক আগামী ২৬ জুলাই মামলাটিতে সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেছেন।

সংশ্লিষ্ট আদালতের পেশকার হেলাল উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

এদিন ব্যারিস্টার মওদুদ আহমদ নিজেই অব্যাহতি চেয়ে শুনানি করেন। তার সঙ্গে ছিলেন তাহেরুল ইসলাম তৌহিদ এবং কে এম খায়রুল কবীর।

২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর গুলশান থানায় দুদকের উপ-পরিচালক শরিফুল হক সিদ্দিকী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০০৮ সালের ১৪ মে তদন্তকারী কর্মকর্তা দুদকের উপ-পরিচালক শরিফুর হক সিদ্দিকী আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

৪ কোটি ৫০ লাখ ১৮ হাজার  টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন এবং ৯ কোটি ৪ লাখ ৩৭ হাজার ২৩৩ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মওদুদ আহমদের বিরুদ্ধে এই অভিযোগপত্রটি দাখিল করা হয়।

চার্জশিট দাখিল হওয়ার পর ২০০৮ সাল থেকে প্রায় ছয় বছর উচ্চ আদালতের নির্দেশ মামলার কার্যক্রম স্থগিত ছিল। ২০১৪ সালে উচ্চ আদালতের স্থগিতাদেশ প্রত্যাহার হওয়ায় নিম্ন আদালতে কার্যক্রম শুরু হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২১ জুন ২০১৭/মামুন খান/মুশফিক

Walton