ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

করুণাময় গোস্বামীর প্রতি শ্রদ্ধা নিবেদন

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ৩ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করুণাময় গোস্বামীর প্রতি শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক : বিশিষ্ট লেখক, সংগীত গবেষক এবং বাংলা একাডেমির ফেলো ড. করুণাময় গোস্বামীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলা একাডেমির পরিচালক, উপ-পরিচালকসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

করুণাময় গোস্বামীর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ সোমবার সকালে বাংলা একাডেমির ড. মুহম্মদ শহীদুল্লাহ ভবন প্রাঙ্গণে রাখা হয়।

এ সময় বাংলা একাডেমির সভাপতি ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামানের নেতৃত্বে একাডেমির ভারপ্রাপ্ত মহাপরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেন, পরিচালক, উপ-পরিচালকসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়া শ্রদ্ধা নিবেদন পর্বে অংশ নেন তার দীর্ঘদিনের কর্মস্থল নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজ এবং ক্যামব্রিয়ান ইন্টারন্যাশনাল স্টাডি সেন্টার ও ক্যামব্রিয়ান কালচারাল একাডেমির শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা। করুণাময় গোস্বামীর ছেলে সায়ন্তন গোস্বামী এবং মেয়ে তিথি গোস্বামীসহ পরিবারের সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

বাংলা একাডেমি থেকে প্রকাশিত করুণাময় গোস্বামীর গ্রন্থের মধ্যে উল্লেখযোগ্য- সংগীত কোষ, নজরুল গীতি প্রসঙ্গ, রবীন্দ্র নাট্যসংগীত, রবীন্দ্রনাথের গায়কখ্যাতি, রবীন্দ্রসংগীতকলা- ১ম ও ২য় খণ্ড ইত্যাদি। তিনি প্রবন্ধ-গবেষণায় অবদানের জন্য বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার (২০০৮) এবং রাষ্ট্রীয় একুশে পদক অর্জন করেন।



রাইজিংবিডি/ঢাকা/৩ জুলাই ২০১৭/ইয়ামিন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়