ঢাকা, শনিবার, ৭ শ্রাবণ ১৪২৪, ২২ জুলাই ২০১৭
Risingbd
সর্বশেষ:

অবৈধ সম্পদ : প্রাক্তন জেলা রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৭-০৪ ৫:১৬:১৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-০৪ ৫:১৬:১৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গাজীপুরের প্রাক্তন জেলা রেজিস্ট্রার হাসিনা বেগমের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার রাজধানীর রমনা মডেল থানায় দুদকের উপপরিচালক মির্জা জাহিদুল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রাক্তন জেলা রেজিস্ট্রার হাসিনা বেগমের বিরুদ্ধে সম্পদ বিবরণী নোটিশ দেওয়ার পরও তিনি সম্পদ বিবরণী  দাখিল  করেননি। অথচ দুদকের অনুসন্ধানে তার বিরুদ্ধে  ১ কোটি ১ লাখ ২০ হাজার ৫৮ টাকার জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ মিলেছে, যা দুর্নীতি দমন কমিশন আইন,২০০৪ এর ২৬ (২) ও ২৭(১)  ধারায় শাস্তিযোগ্য অপরাধ।

দুদক সূত্র আরো জানায়,  আসামি হাসিনা বেগমের বিরুদ্ধে চলতি বছরের ৬ ফেব্রুয়ারি সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করা হয়। তবে নোটিশ জারি করা হলেও তিনি নির্ধারিত তারিখ ও সময়ে দুদকে বিস্তারিত সম্পদ বিবরণী দাখিল করেননি, যা দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২)  ধারা মোতাবেক শাস্তিযোগ্য অপরাধ।

এ ছাড়া দুদকের নিজস্ব অনুসন্ধানে ১৯৮৩ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত হাসিনা বেগমের আয়কর নথি ও ব্যাংক হিসাব পর্যালোচনা করে ১ কোটি ১ লাখ ২০ হাজার ৫৮ টাকার অবৈধ সম্পদ পাওয়া গেছে, যা দুদক আইনের ২৭(১)  ধারায় শাস্তিযোগ্য অপরাধ।



রাইজিংবিডি/ঢাকা/৪ জুলাই ২০১৭/এম এ রহমান/সাইফুল

Walton Laptop