ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

পেয়ারা পাড়াকে কেন্দ্র করে ছাত্রীনিবাসে সংঘর্ষ, আহত ৯

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ১৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পেয়ারা পাড়াকে কেন্দ্র করে ছাত্রীনিবাসে সংঘর্ষ, আহত ৯

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : পেয়ারা পাড়াকে কেন্দ্র করে বরিশালের ব্রজমোহন (বিএম) কলেজের বনমালী ছাত্রীনিবাসে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ৯ জন আহত হয়েছেন।

আহতরা হলেন ছাত্রলীগ নেত্রী মুনিরা আক্তার মনি, শারমিন আক্তার, মারিয়া হোসেন, কান্তা ইসলাম, ইসরাত জাহান, ঝুমুর, ফাতেমা, জান্নাত ও মিষ্টি। এদের মধ্যে শারমিন আক্তার, মারিয়া হোসেন ও ইসরাত জাহানকে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার দুপুর ১২টার দিকে কলেজসংলগ্ন বনমালী ছাত্রীনিবাসে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ছাত্রীনিবাসে কাকলী নামের দুই নম্বর ভবনের সামনে একটি শেড নির্মাণের জন্য  পেয়ারা গাছ কাটার প্রস্তুতি নেওয়া হয়। শেড নির্মাণ কাজের ঠিকাদার জুয়েল ছাত্রীনিবাসের ছাত্রলীগ নেত্রী মুনিরার কাছে জানতে চান তারা পেয়ারা খাবেন কি না । তখন মুনিরাসহ কয়েকজন সেখানে গিয়ে গাছ থেকে পেয়ারা পাড়া শুরু করেন।

এ সময় ছাত্রলীগের অপর নেত্রী হেনা ও তার সঙ্গীরা সেখানে গিয়ে পেয়ারা পাড়ায় বাঁধা দেন। এতে উভয় নেত্রীর মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে হেনা ও তার সঙ্গীরা লাঠি-সোটা নিয়ে হামলা চালায়। এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

খবর পেয়ে উপাধ্যক্ষ স্বপন কুমার পাল, তত্ত্বাবধায়ক এসএম নাসিরউদ্দিন ও  ছাত্রীনিবাসের সংশ্লিষ্টরা পুলিশসহ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এরই মধ্যে সংঘর্ষে ৯ জন আহত হয়।

ছাত্রলীগ নেত্রী মুনিরা আক্তার জানান, তারা পেয়ারা পাড়ায় ছাত্রীনিবাসে অবৈধভাবে অবস্থানরত হেনা ও তার সঙ্গী ঝুমুর, ফাতেমা, জান্নাত, মিষ্টিসহ কয়েকজন এসে হামলা চালায়। তারা লাঠি-সোটা নিয়ে এসে তাকে (মুনিরা) এবং শারমিন, মারিয়া, কান্তা ও ইসরাতকে পিটিয়েছে। অন্যান্য ছাত্রী ও ছাত্রীনিবাসের তত্ত্বাবধায়করা এসে তাদের উদ্ধার করেন। এদের মধ্যে তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

তত্ত্বাবধায়ক এসএম নাসিরউদ্দিন জানান, পেয়ারা পাড়া নিয়ে দুই নেত্রী ও তাদের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ছাত্রলীগ নেত্রী হেনা অবৈধভাবে বাস করেন না বলে জানান তিনি।

উপাধ্যক্ষ স্বপন কুমার পাল জানান, খবর পেয়ে সেখানে গিয়ে পরিস্থিতি শান্ত করেছেন তিনি। ঘটনা তদন্তে কমিটি করা হবে। তাদের প্রতিবেদনের ওপর ভিত্তি করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



রাইজিংবিডি/বরিশাল/১৪ জুলাই ২০১৭/জে. খান স্বপন/রুহুল/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়