ঢাকা, বুধবার, ৫ আশ্বিন ১৪২৪, ২০ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

ঋণ আত্মসাতে আসলাম চৌধুরীসহ ৪ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৭-১৭ ৫:৪৩:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-১৭ ৬:৫৮:৩২ পিএম

নিজস্ব প্রতিবেদক : ৩২৫ কোটি টাকা ঋণ আত্মসাতের মামলায় বিএনপি নেতা ও রাইজিং স্টিল মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আসলাম চৌধুরীসহ কোম্পানিটির ৪ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

তবে মামলায় আসামি করা হলেও এবি ব্যাংকের প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফজলুর রহমান ও প্রাক্তন উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) বদরুল হক খানকে বাদ দিয়ে চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে।

সোমবার এ সংক্রান্ত চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে। দুদকের জনসংযোগ দপ্তর থেকে এসব তথ্য জানা যায়।

চার্জশিটভুক্ত অপর আসামিরা হলেন- রাইজিং স্টিল মিলস লিমিটেডের চেয়ারম্যান জামিলা নাজনিন মাওলা, আসলামের আরেক ভাই কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা আমজাদ হোসেন চৌধুরী ও জসিম উদ্দিন চৌধুরী।

২০১৬ সালের ১৬ জুলাই চট্টগ্রামের ডবলমুরিং থানায় দুদকের সহকারী পরিচালক মানিকলাল দাস বাদী হয়ে  মামলা দায়ের করেন।

মামলা সূত্র জানায়, আসামিদের বিরুদ্ধে মামলায় এবি ব্যাংকের চট্টগ্রামের আগ্রাবাদ শাখা থেকে ৩২৫ কোটি ৭৫ টাকার ঋণ আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৬  সালের ৯মে নয়াদিল্লিতে ইসরাইলের সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড অ্যাডভোকেসির প্রধান ও লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক সংক্রান্ত একটি প্রতিবেদন ইসরাইলের সংবাদ মাধ্যম ‘জেরুজালেম অনলাইন ডটকম’ এ প্রকাশিত হয়। সেই সূত্রের বরাদ দিয়ে বাংলাদেশের কয়েকটি গণমাধ্যমেও মেন্দির সঙ্গে আসলাম চৌধুরীর বৈঠক সংক্রান্ত বেশ কিছু ছবি ও সংবাদ প্রকাশিত হয়। মোসাদের সঙ্গে বৈঠক করে সরকার উৎখাতের চেষ্টার অভিযোগে ১৫মে  গ্রেপ্তার করা হয় আসলাম চৌধুরীকে।




রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৭/এম এ রহমান/সাইফ

Walton Laptop