ঢাকা, শুক্রবার, ১৪ বৈশাখ ১৪২৫, ২৭ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

রাজীব গান্ধী ফের তিন দিনের রিমান্ডে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৭-১৭ ৫:৪৪:৩২ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-১৭ ৫:৪৪:৩২ পিএম

নিজস্ব প্রতিবেদক : গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলা মামলার অন্যতম আসামি জাহাঙ্গীর হোসেন ওরফে রাজীব গান্ধীর ফের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার রাজধানীর ধানমন্ডি থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী রিমান্ডের আদেশ দেন ।

ছয় দিনের রিমান্ড শেষে সোমবার ফের সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের উপ-পরিদর্শক রফিক উদ্দিন।

রিমান্ড আবেদনে বলা হয়, গত বছরের ১ নভেম্বর ঢাকার ধানমন্ডির আবাহনী মাঠের দক্ষিণ পাশে এই আসামিসহ ৯-১০ জন জঙ্গি নাশকতার জন্য গোপন বৈঠকে মিলিত হয়েছিলেন। সেখান থেকে ফিরোজ হাসান লিটন ও আব্দুর রহমান নামে সন্দেহভাজন দুই জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। পালিয়ে যান রাজীব গান্ধী, খালেক, সাইদুর ও মাহবুবসহ অন্যরা। পরে রাজীব গান্ধীকে গ্রেপ্তার করা হয়।

বাংলাদেশ জঙ্গিবাদের মূল হোতা ও অর্থের যোগানদাতাদের চিহ্নিত করা, অন্যান্য জঙ্গিদের গ্রেপ্তার, সর্বোপরি মামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে রাজীব গান্ধীর সাত দিনের রিমান্ড মঞ্জুরের আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ১০ জুলাই রাজীব গান্ধীর ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ১ নভেম্বর ৯-১০ জন ব্যক্তি নাশকতার পরিকল্পনার জন্য বৈঠকে মিলিত হন। এ সময় দুজন পুলিশের হাতে ধরা পড়েন। বাকিরা পালিয়ে যান। ওই ঘটনায় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের এসআই মোদাচ্ছের কায়সার বাদী হয়ে ধানমন্ডি থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৭/মামুন খান/রফিক

Walton Laptop
 
   
Walton AC