ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গুলশানের এক মার্কেটে বিদুৎ সংযোগের নির্দেশ

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৯, ২০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গুলশানের এক মার্কেটে বিদুৎ সংযোগের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : গুলশান-১ নম্বর শপিং সেন্টার কমপ্লেক্স মার্কেটের দোকানগুলোতে সাত দিনের মধ্যে বিদুৎ সংযোগ দেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

রাজউক ও ডেসকো গুলশান অফিসকে এই নির্দেশ  বাস্তবায়ন করতে বলা হয়েছে।

বৃহস্পতিবার প্রধান ‍বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন। ওই মার্কেটে ৭২৫টি দোকান রয়েছে বলে জানান আইনজীবী।

আদালতে আজ আবেদনকারীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এএফ হাসান আরিফ, অ্যাডভোকে আব্দুল মতিন খসরু এবং খুরশিদ আলম খান। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট হোসাইন আহমেদ আসিক। মালিকের পক্ষে ছিলেন আইনজীবী রোকন উদ্দিন মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

প্রসঙ্গত গুলশান-১ নম্বর শপিং সেন্টার কমপ্লেক্স মার্কেট অনুমতি ছাড়া তৈরি করা হয়। তাই ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল হামিদ মোবাইল কোর্ট পরিচালনা করে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়।

পরে বিদুৎ সংযোগ দেওয়ার জন্য ২০১৬ সালের ৮ মার্চ এক রিট আবেদন করেন শপিং সেন্টার দোকান মালিক সমিতি। ওই রিটের শুনানি করে হাইকোর্ট বিদুৎ সংযোগ দেওয়া সংক্রান্ত একটি নির্দেশনা দেয়।

ওই নির্দেশে আদালত বলেন, দোকান মালিক সমিতির করা আবেদন রাজউক ও ডেসকোকে নিষ্পত্তি করার জন্য ১০ দিন সময় দেওয়া হয়। ওই আদেশের বিরুদ্ধে ২০১৬ সালের ৯ মার্চ আপিল করেন ভূমির মালিক। সেই আবেদনে হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। পরে আপিল বিভাগ বিদুৎ সংযোগ দেওয়ার নির্দেশ দেন। 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ জুলাই ২০১৭/মেহেদী/ইভা   

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়