ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঘুষসহ ভূমি সহকারী কর্মকর্তা গ্রেপ্তার

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ২৭ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঘুষসহ ভূমি সহকারী কর্মকর্তা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : ঘুষের টাকাসহ ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার ত্রিশাল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা  মো. হেলাল উদ্দীনকে হাতেনাতে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গ্রেপ্তারকালে তার দেহ তল্লাশি করে আরো ২৬ হাজার ৯০০ টাকা পায় দুদক।

বৃহস্পতিবার দুপুরে অজয় চন্দ্র রায় নামের এক ব্যক্তির কাছ থেকে ৪ হাজার টাকা ঘুষ গ্রহণকালে দুদকের ঢাকা বিভাগীয় পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে ছয় সদস্যের একটি বিশেষ টিম তাকে গ্রেপ্তার করে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য‌রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

দুদক সূত্র আরো জানায়, অভিযোগকারী অজয় চন্দ্র রায়  তার নামে নতুন জরিপের ওপর নামজারি করতে পূর্বের মাঠ জরিপের নামজারি ও ভূমি কর পরিশোধ সংক্রান্তে রেকর্ডপত্র দাখিল করার জন্য  ইউনিয়ন ভূমি অফিসে যান। এ সময় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা হেলাল উদ্দীন অফিস খরচ বাবদ তার কাছ থেকে ১৩০০ টাকা আদায় করেন।  পরবর্তীকালে অভিযোগকারীর কাছে আরো ৪ হাজার টাকা ঘুষ দাবি করেন। শুধু তাই নয়, ওই টাকা না দিলে নামজারি সংক্রান্ত প্রস্তাব সহকারী কমিশনার (ভূমি) বরাবরে প্রেরণ করবেন না বলেও জানান তিনি।

সূত্র জানায়, এ বিষয়ে তিনি অভিযোগ করলে দুদক ওই ভূমি সহকারী কর্মকর্তাকে গ্রেপ্তরের জন্য ছয় সদস্যের একটি বিশেষ টিম গঠন করে। এরপরই দুদকের পরামর্শে হেলাল উদ্দীনকে ওই কর্মকর্তার নিজ দপ্তরে চার হাজার টাকা ঘুষ দেওয়ার সময় হাতেনাতে গ্রেপ্তার করে দুদক।

গ্রেপ্তারের পরপরই দুদকের ময়মনসিংহের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাসুদুর রহমান বাদী হয়ে ত্রিশাল থানায় মামলা দায়ের করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৭ জুলাই ২০১৭/এম এ রহমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়