ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

চাকরিচ্যুত করার প্রতিবাদে শ্রমিকদের সমাবেশ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ১৮ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চাকরিচ্যুত করার প্রতিবাদে শ্রমিকদের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক : কেপারী গার্মেন্টস লিমিটেড সম্মিলিত শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কার্যনিবাহী কমিটির ১০৪ সদস্যেকে চাকরিচ্যুত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে সম্মিলিত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে।

সংগঠনের সভাপতি নাজমা আক্তার বলেন, ইউনিয়ন করার অধিকার আমার মৌলিক অধিকার। আর যখন এই অধিকারের ওপর বেআইনি পাঁয়তারা চলে ইউনিয়ন কার্যকলাপ বন্ধ করে দেওয়ার এবং সংশ্লিষ্ট আইনি কর্তৃপক্ষ শুধু দর্শকের ভূমিকা পালন করে। তখন আর নিরব দর্শকের ভূমিকায় না থেকে এখনি এই অবস্থার প্রতিবাদ করতে হবে। কেপারী গার্মেন্টস লিসিটেড সম্মিলিত শ্রমিক ইউনিয়নের কার্যনিবাহী কমিটির ওপর যে নির্যাতন মালিক চালিয়েছে এবং বেআইনিভাবে চাকরিচ্যুত হয়ে তারা যেমন দিশেহারা। আর যারা কারখানায় কাজ করছেন সাধারণ শ্রমিকেরাও চাকরি হারানোর ভয়ে ভিতু।

ইউনিয়নের সকল সদস্যদের আইন অনুযায়ী চাকরিতে পুনর্বহাল করাসহ জুলাইয়ের বকেয়া বেতন এবং আগস্ট এর পূর্ণ মজুরি, ওভারটাইম, ঈদ বোনাস ও অর্জিত ছুটির টাকা টাকা আগামী ২৪ তারিখের মধ্যে প্রদানের আহ্বান জানান তিনি।

সংগঠনের সভাপতি রোজিনা খাতুন অনতিবিলম্বে সকল ট্রেড ইউনিয়ন কর্মীদের চাকরিতে পুনর্বহালের দাবি জানান।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সংগঠনের সাধারণ সম্পাদক নাহিদুল হাসান নয়ন, কেন্দ্রীয় নেতা নাসির উদ্দিন, অন্তরা আক্তার, মামুনুর রশীদ, আরিফুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৭/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়