ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

হটলাইনে কল ১৭১০০০, গ্রহণযোগ‌্য অভিযোগ ৪৮৩

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-০৬ ৭:৪০:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৪ ১:৩৪:১২ পিএম

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) হটলাইন-১০৬ চালু হওয়ার পর ৩৯ দিনে মোট এক লাখ ৭১ হাজার টেলিফোন কল এসেছে। এর মধ‌্যে আমলে নিয়ে ৪৮৩টি অভিযোগ কমিশনের যাচাই-বাছাই কমিটির কাছে দেওয়া হয়েছে।

ইতিমধ‌্যে পাঁচটি অভিযোগ নিয়ে দুদক অনুসন্ধান শুরু করেছে। আর ২৮টি অভিযোগ বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরে আইনানুগ ব‌্যবস্থা গ্রহণের জন‌্য পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টচার্য‌্য রাইজিংবিডিকে বলেন, দুর্নীতি দমন কমিশনের অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) গত ২৭ জুলাই থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত প্রাপ্ত অভিযোগের মধ‌্যে পুলিশের বিরুদ্ধে ২১টি, স্থানীয় সরকার বিভাগের ৮৫টি, জেলা প্রশাসনের ৯টি, উপজেলা প্রশাসনের ৯টি, স্বাস্থ‌্য বিভাগের ১৫টি, ভূমি অফিসের ২০টি, শিক্ষাসংক্রান্ত দপ্তরসমূহের ৮০টি, হিসাবরক্ষণ অফিসের চারটি, সিভিল এভিয়েশনের দুটি, সমাজ সেবা বিভাগের দুটি, গণপূর্ত অধিদপ্তর ও রাজউকের ১২টি, জাতীয় রাজস্ব বোর্ডের ছয়টি, বিদ্যুৎ অফিসের ৯টি, সড়ক ও জনপথের পাঁচটি, বিভিন্ন ব্যাংকের ১১টি, পানি উন্নয়ন বোর্ডের  ছয়টি, বিআরটিএ চারটি, রেল বিভাগের তিনটি, ত্রাণের পাঁচটি এবং খাদ্য বিভাগের তিনটি অভিযোগ রেকর্ড করে কমিশনের যাচাই-বাছাই কমিটির কাছে পাঠানো হয়েছে। অন্যান্য অভিযোগ ব্যক্তি এবং বিবিধ ক্যাটাগরিভুক্ত।

দুদক সূত্রে আরো জানা যায়, প্রাপ্ত অভিযোগের মধ‌্যে কয়েকটি অভিযোগের ক্ষেত্রে তাৎক্ষণিকভাবে কমিশনের বিশেষ টিমসমূহ সরেজমিনে পরিদর্শনপূর্বক অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য পাঠানো হয়েছে। এসব দপ্তরসমূহে কমিশনের গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধি করা হয়েছে।

গত ২৭ জুলাই অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত দুদক অভিযোগ কেন্দ্রর হটলাইন-১০৬ উদ্বোধন করেন।




রাইজিংবিডি/ঢাকা/৬ সেপ্টেম্বর ২০১৭/এম এ রহমান/মুশফিক

Walton Laptop