ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

যুবকের চোখ উৎপাটন মামলা : পিবিআইকে তদন্তের নির্দেশ

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৩, ১৭ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুবকের চোখ উৎপাটন মামলা : পিবিআইকে তদন্তের নির্দেশ

চোখ উপড়ে ফেলা শাহ জালাল (ফাইল ফটো)

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খালিশপুরে যুবকের চোখ উৎপাটনের অভিযোগে দায়ের হওয়া মামলায় পুলিশ ও আনসার কর্মকর্তাসহ ১৩ জনের বিরুদ্ধে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার খুলনার মুখ্য মহানগর হাকিম আমলি আদালতের বিচারক শহিদুল ইসলাম এ নির্দেশ দেন। আগামী ১৮ অক্টোবর মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে।

এর আগে গত ৭ সেপ্টেম্বর খালিশপুরের নয়াবাটি রেললাইন বস্তি কলোনির মো. জাকির হোসেনের স্ত্রী রেনু বেগম বাদী হয়ে খুলনার মুখ্য মহানগর হাকিমের আদালতে মামলাটি দায়ের করেন। মামলায় অভিযোগ করা হয়, দাবিকৃত দেড় লাখ টাকা না পেয়ে পুলিশ কর্মকর্তারা তার ছেলে মো. শাহ জালালের দুটি চোখ উপড়ে ফেলে।

বাদীপক্ষের আইনজীবী মো. মোমিনুল ইসলাম জানান, ৭ সেপ্টেম্বর আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আজ রোববার আদেশের জন্য দিন ধার্য করেন। আদেশে আদালত মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন। এর মধ্য দিয়ে মামলার কার্যক্রম শুরু হল।

মামলার আসামিরা হলেন- খালিশপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসিম খান, এসআই রাসেল, এসআই তাপষ রায়, এসআই মোরসেলিম মোল্লা, এসআই মিজান, এসআই মামুন, এসআই নূর ইসলাম ও এএসআই সৈয়দ সাহেব আলী, আনসার সদস্য (সিপাই) আফসার আলী, ল্যান্স নায়েক আবুল হোসেন, নায়েক রেজাউল এবং অপর দুজন খালিশপুর পুরাতন যশোর রোড এলাকার সুমা আক্তার ও শিরোমনি বাদামতলা এলাকার লুৎফুর হাওলাদারের ছেলে রাসেল।

প্রসঙ্গত, গত ১৮ জুলাই মো. শাহ জালাল স্ত্রী ও শিশু সন্তানকে নিয়ে পিরোজপুরের কাউখালি উপজেলার সুবিদপুর গ্রামের বাড়ি থেকে নগরীর নয়াবাটি রেললাইন বস্তি কলোনির শ্বশুর বাড়িতে আসেন। ওইদিন রাত ৮টার দিকে শাহ জালাল শিশু কন্যার জন্য দুধ কিনতে বাসার পাশের একটি দোকানে যান।

এ সময় খালিশপুর থানা পুলিশ তাকে আটক করে দেড় লাখ টাকা দাবি করে। রাত সাড়ে ১১টার দিকে পুলিশ কর্মকর্তারা শাহ জালালকে বিশ্ব রোডের (খুলনা বাইপাস সড়ক) নির্জন স্থানে নিয়ে যায়। সেখানে নিয়ে তার হাত-পা বেঁধে মুখে গামছা ঢুকিয়ে স্ক্রু ড্রাইভার দিয়ে দুটি চোখ উপড়ে ফেলে বলে এজাহারে মামলার  বাদী উল্লেখ করেন।

 

 

 

রাইজিংবিডি/খুলনা/১৭ সেপ্টেম্বর ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/উজ্জল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়