ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঘুষ গ্রহণকালে ভূমির সার্ভেয়ার দুদকের হাতে গ্রেপ্তার

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ২৪ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঘুষ গ্রহণকালে ভূমির সার্ভেয়ার দুদকের হাতে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ায় মোঃ আব্দুল হালিমকে ৬০ হাজার টাকা ঘুষ গ্রহণকালে হাতেনাতে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার ভুমি অফিসে জনৈক সাইফুল ইসলামের কাছ থেকে ঘুষ গ্রহণকালে হাতেনাতে গ্রেপ্তার করে দুদক পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে একটি বিশেষ টিম। গ্রেপ্তারের পরপরই দুদকের সহকারী পরিচালক মোঃ রেজাউল করিম বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

এছাড়া আসামি আব্দুল হালিমের অফিসের আলমারি ও ড্রয়ার তল্লাশি করে আরো নগদ ২ লাখ ১০ হাজার টাকা পাওয়া যায় যার কোনো বৈধ উৎস দেখাতে পারেননি তিনি। দুদক উপপরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য‌্য রাইজিংবিডিকে এসব তথ‌্য জানিয়েছেন।

দুদক সূত্র জানায়, সাইফুল ইসলাম গং রূপগঞ্জে অবস্থিত ১৮৬৬নং দাগে মোট ২৯ শতাংশ ভূমি রফিকুল ইসলাম গং এর কাছ থেকে ক্রয় করে। কিন্তু ২০১৬ সালের ৮ আগস্ট জনৈক ব্যক্তি রূপগঞ্জ উপজেলা ভূমি অফিসে উক্ত ভূমির ক্রেতাগণের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।এর পরিপ্রেক্ষিতে সার্ভেয়ার আব্দুল হালিমকে স্থানীয়ভাবে তদন্তের জন্য দায়িত্ব দেওয়া হয়।

তিনি সরেজমিনে গিয়ে জমি ক্রেতা সাইফুল ইসলাম গংদের দখলে দেখতে পান এবং ক্রেতাদেরকে তার অফিসে যেতে বলেন। সাইফুল ইসলামের কাছে তিনি চা-নাস্তা ও কিছু খরচ বাবদ ১০ হাজার টাকা দাবি করেন।

সাইফুল ইসলাম ১০ হাজার টাকা সার্ভেয়ারকে দেন। কিন্তু এরপর মামলার প্রতিবেদন বাদির অনুকুলে দেওয়ার হুমকি দিয়ে সাইফুল ইসলামের কাছে তিনি আরো ১ লাখ টাকা দাবি করেন। এ অবস্থায় সাইফুল ইসলাম নিরুপায় হয়ে তার প্রস্তাবে রাজী হন এবং ১৪ সেপ্টেম্বর ৩০ হাজার টাকা দেন। বাকী ৬০ হাজার টাকা দেওয়ার পূর্বে তিনি দুদককে অবহিত করেন।

এরপর ঢাকা বিভাগীয় পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে সাত সদস্যের একটি বিশেষ টিম আজ (রোববার) তাকে হাতেনাতে গ্রেপ্তার করে।



রাইজংবিডি/ঢাকা/২৪ সেপ্টেম্বর ২০১৭/এম এ রহমান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়